Homeঅন্যান্যGmail Scam Alert: প্রতারনা রাখতে Gmail অ্যাকাউন্টে ব্লু টিক ভেরিফিকেশন দেবে Google!

Gmail Scam Alert: প্রতারনা রাখতে Gmail অ্যাকাউন্টে ব্লু টিক ভেরিফিকেশন দেবে Google!

বর্তমানে যোগাযোগ ব্যবস্থার অন্যতম একটি উপায় হল জিমেইল। অনেক গুরুত্বপূর্ণ মেসেজ, তথ্য, এটাচমেন্ট পাঠানো হয় জিমেইলের(Gmail) মাধ্যমে। তবে সম্প্রতি দেখা যাচ্ছে যে জিমেইলের মাধ্যমেও স্ক্যাম করা হচ্ছে গ্রাহকদের সাথে এবং তার জেরেই নজরবিহীন পদক্ষেপ নিতে চলেছে গুগল(Google) সংস্থা।

বিভিন্ন নামী সংস্থা, সরকারি সংস্থার মতো একই রকম email ব্যবহার করে গ্রাহকদের পাঠানো হচ্ছে বিভিন্ন রকমের মেসেজ। সেখানে বিভিন্ন লিংক পাঠিয়ে গ্রাহকদের কে কেওয়াইসি আপডেট করতে বলা হচ্ছে। একই রকম ইমেইল মনে হওয়ায় গ্রাহকেরা biswasckoe সেই লিংকে ক্লিক করে তাদের প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট সাবমিট করে দিচ্ছেন এবং তার জেরে ব্যাংক থেকে খোয়া যাচ্ছে লক্ষ লক্ষ টাকা।

বহু ফেক ওয়েবসাইটে কেওয়াইসি এর সমস্ত তথ্য আপডেট করার পরে গ্রাহকদের ব্যক্তিগত সমস্ত তথ্য হ্যাকারদের হাতে চলে যাচ্ছে এবং সেখান থেকে তারা গ্রাহকদের ব্যাংক একাউন্ট ফাঁকা করে দিচ্ছে তারা এছাড়া আরও অনেক রকম ভাবে প্রতারণা করা হচ্ছে গ্রাহকদের সাথে। এসব কারণেই গুগল থেকে এবার নজির বিহীন একটি পদক্ষেপ নেওয়া হবে। এবার থেকে অফিসিয়াল মেল একাউন্ট এর পাশে থাকবে ব্লু টিক ভেরিফিকেশন(Gmail Blue Tick Verification)।

See also  বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

যেভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্রোফাইল গুলিতে ব্লু ভেরিফিকেশন চালু করা রয়েছে – যেমন Facebook, Youtube, Instagram তেমনি এবার থেকে জিমেইল একাউন্ট কেউ চালু হতে চলেছে ব্লু টিক। এবার সাধারন ইন্টারনেট ব্যবহারকারীরা কোন জিমেইল অ্যাকাউন্ট দেখেই বুঝতে পারবেন সেটি আদৌ সঠিক নাকি ফেক। এই চেক মার্ক আইকন দেখে সহজেই সঠিক এবং ফেক মেসেজের পার্থক্য করতে পারবেন ইমেইল গ্রাহকরা।

গত বুধবার থেকে Google ব্লু টিক ভেরিফিকেশনের কাজ শুরু করেছে। সম্পূর্ণরূপে এই ব্লু টিক মার্ক Visible হতে তিন দিন পর্যন্ত সময় লাগতে পারে। বিজনেস ব্যবহারকারীদের পাশাপাশি যারা পার্সোনাল জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাদের ক্ষেত্রেও এই সুবিধা দেওয়া হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular