HomeJob updatesবাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

বাংলার জন্য সুখবর। বাংলা এবার পেতে চলেছে ৮ টি নতুন মেডিক্যাল কলেজ এবং সেই সঙ্গে বৃদ্ধি পাবে এমবিবিএস এর আসন সংখ্যাও। ডাক্তারি নিয়ে যাঁরা পড়তে চান বা ভবিষ্যত গড়তে চান তাঁদের জন্য যথেষ্ট সুখবর এটি। কোন কোন জেলা বা জায়গায় বাংলা পেতে চলেছে নতুন মেডিক্যাল কলেজ আসুন জানি।

সূত্র অনুযায়ী এই মেডিক্যাল কলেজগুলির মধ্যে উল্লেখযোগ্য হল পুরুলিয়া জেলার ভারত মেডিকেল কলেজ, খড়্গপুরের ডাঃ বিসি রায় মাল্টি স্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টার, অশোকনগরের এমআর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স,

বর্ধমানের ইস্ট-ওয়েস্ট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স, নিউ টাউনে পিকেজি মেডিক্যাল কলেজ, রানাঘাটের মন্দাকিনি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স, কৃষ্ণনগরের ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স, রঘুনাথগঞ্জের জাকির হোসেন মেডিক্যাল কলেজ।

দাঁড়ান এখানেই শেষ নয়। বিশ্বস্ত সূত্রে জানা গেছে যে মালদা মেডিক্যাল কলেজ, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ, সাগর দত্ত মেডিক্যাল কলেজ, ইএসআই মেডিক্যাল কলেজ, কেপিসি মেডিক্যাল কলেজ, আইকিউ সিটি মেডিক্যাল কলেজ, সানাকা মেডিক্যাল কলেজ ইত্যাদি কলেজগুলোকে আরো সম্প্রসারিত করার উদ্যোগ নেওয়া হবে বাংলায়।

 আশা করা যায় যে মিলিয়ে বাংলায় মেডিক্যাল কলেজের সংখ্যা দাঁড়াবে ৪৪টি আর সব মিলিয়ে এমবিবিএস আসনের সংখ্যা পেরোবে ৬০০০ টি। অর্থাৎ সব মিলিয়ে অনেক বেশি লাভবান হতে চলেছে বাংলা। বাংলার স্বাস্থ্যেও উন্নতি পেতে চলেছে।

See also  SAIL অর্থাৎ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত।

তবে এর মধ্যেই দেখা দিয়েছে অসন্তোষ কারণ এতোগুলো মেডিক্যাল কলেজের মধ্যে একটাও উত্তরবঙ্গের জন্য নেই। এছাড়াও কথা ছিলো রায়গঞ্জে এইমস তৈরির। কিন্তু সেটা আর হয়নি। এই ক্ষেত্রেও বেড়েছে অসন্তোষ।উত্তরবঙ্গে এইমস তৈরির স্বপ্ন পূরণ হয়নি। একাধিক মেডিক্যাল কলেজ তৈরি হলেও তাদের রক্ষণাবেক্ষণ নিয়েও উঠছে প্রশ্ন।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular