HomeEducation NewsHS Result: ঘোষণা করা হল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন, জেনে নিন।

HS Result: ঘোষণা করা হল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন, জেনে নিন।

পশ্চিমবঙ্গের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু টুইট করে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের দিন ঘোষণা করলেন। আগামী সপ্তাহে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল(HS Result) বেরোবে, এমনটাই জানালেন তিনি। মাধ্যমিকের ফলাফল বেরোনোর পাঁচ দিন পর এই প্রকাশিত হবে পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

সোমবার পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামী ২৪ শে মে তারিখে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল(HS Result 2023) প্রকাশ করা হবে।

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয়েছিল, ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ১৯ মে তারিখে। তার ঠিক পাঁচ দিন পরেই প্রকাশিত হতে চলেছে পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। (HS Result 2023 Date Released)

চলতি বছরের 14 মার্চ থেকে 27 মার্চ পর্যন্ত চলেছিল পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এবছর মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৮ লক্ষ ৫২ হাজার জন। গত বছরের তুলনায় এই সংখ্যাটি প্রায় এক লক্ষ দশ হাজার বেশি। উচ্চ মাধ্যমিক দেওয়া ছাত্রছাত্রীরা(HS Candidates 2023) বহুদিন ধরেই রেজাল্টের অপেক্ষা করে আসছিলেন, অবশেষে তাদের অপেক্ষার অবসান হতে চলেছে। পরীক্ষা দেবার প্রায় দুই মাসের মাথায় বের হতে চলেছে রেজাল্ট।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

প্রসঙ্গত উল্লেখ্য যে গত ১২ মে তারিখে সিবিএসই বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেণী ফলাফল ঘোষণা করা হয়েছে। ১৪ মে তারিখে প্রকাশিত হয়েছে আইসিএসই এর দশম এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফলাফল।

পশ্চিমবঙ্গের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু(Bratya Basu) টুইট করে জানিয়েছেন যে আগামী ২৪ মে তারিখে বেলা 12 টায় সাংবাদিক বৈঠকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। বেলা সাড়ে বারোটা থেকে পরীক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবেন বিভিন্ন অনলাইন পোর্টালগুলির মাধ্যমে।

আগামী ৩১ মে তারিখ থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে স্কুলগুলিকে উচ্চমাধ্যমিকের মার্কশিট(HS Marksheet) এবং সার্টিফিকেট(HS Certificate) দেওয়া হবে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular