HomeEducation Newsপ্রাইমারি টেট 2022 কি বাতিল হবে? পিছু ছাড়ছে না বিতর্ক! হাইকোর্টের দ্বারস্থ...

প্রাইমারি টেট 2022 কি বাতিল হবে? পিছু ছাড়ছে না বিতর্ক! হাইকোর্টের দ্বারস্থ পরীক্ষার্থীরা।

প্রাইমারি টেট 2022 কি সত্যিই বাতিল হবে?

(Will Primary TET 2022 be cancelled?)

বিতর্ক যেন পিছুই ছাড়ছে না এবারের প্রাথমিকের টেট পরীক্ষার। গত ২০২২ সালের ১১ই ডিসেম্বর রাজ্য জুড়ে টেট পরীক্ষা (WB Tet Exam 2022) অনুষ্ঠিত হয়। রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার অংশগ্রহণ করেন এবং প্রত্যেকে আশা রাখছিলেন যে এবারের পরীক্ষা হয়তো সম্পূর্ণরূপে দুর্নীতিমুক্ত হবে, পরীক্ষা প্রক্রিয়াতে কোনরকম সমস্যা হবে না, নিয়োগ প্রক্রিয়াও হবে স্বচ্ছ। তবে বারবার একাধিক বিতর্ক লেগেই রয়েছে প্রাথমিকের এই টেট পরীক্ষা ঘিরে।

সম্প্রতি যে টেট পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছিল, সেই টেট পরীক্ষা নিয়ে প্রথম থেকেই সতর্ক ছিল পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Primary Education Department) একদম ঢেলে সাজানো হয়েছিল পরীক্ষা প্রক্রিয়ার কাঠামোকে। এছাড়া সুরক্ষার ব্যবস্থাও ছিল জোরদার। পরীক্ষা প্রক্রিয়া, নিয়োগ প্রক্রিয়া, পরিবহন – সব রকম দিক থেকে যাতে কোনো রকম সমস্যা না হয় তার জন্য প্রথম থেকেই সজাগ ছিল রাজ্য সরকার ও প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে সেই টেট পরীক্ষার প্রশ্ন নিয়েই ফের শুরু হল নতুন বিতর্ক।

গত বুধবার টেট পরীক্ষার প্রশ্ন (TET Exam Wrong Question) নিয়ে অভিযোগ তুলে পরীক্ষার্থীরা কলকাতা আদালতের দ্বারস্থ হন। আদালতের দ্বারস্থ হন শুক্লা ভট্টাচার্যসহ আরো বেশ কয়েকজন টেট পরীক্ষার্থী।

See also  পরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

তাদের বক্তব্য, সম্প্রতি ২০২২ সালের টেট পরীক্ষায় মোট সাতটি প্রশ্ন ভুল ছিল। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে যে আনসার কি (WB TET Exam Answer Key 2022) প্রকাশ করা হয়, সেই আনসার কি মিলিয়েই তারা বুঝতে পারেন সাতটি প্রশ্নের ভুল থাকার কথা। এরপরই সংশ্লিষ্ট অভিযোগ নিয়ে পরীক্ষার্থীরা আদালতে উপস্থিত হন l শোনা যাচ্ছে যে এই মামলার শুনানি হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর এজলাসে।

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন জায়গায় শোনা যাচ্ছে যে, ২০২২ এর টেট পরীক্ষা বাতিল হতে পারে।
তবে কোনো সরকারি বিজ্ঞপ্তি বা সরকারিভাবে পরীক্ষা বাতিল সংক্রান্ত কোনো বিষয় সামনে আসেনি। এই দিন টেট পরীক্ষার্থীদের মামলার শুনানি কবে হবে, হাইকোর্টের পক্ষ থেকে কি বলা হবে – সেদিকেই চোখ রেখে আছে বহু পরীক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular