HomeEducation NewsWBCS Result: ১ বছর হয়ে গেলেও প্রকাশিত হলোনা রেজাল্ট, কবে প্রকাশিত হবে...

WBCS Result: ১ বছর হয়ে গেলেও প্রকাশিত হলোনা রেজাল্ট, কবে প্রকাশিত হবে রেজাল্ট? অপেক্ষায় পরীক্ষার্থীরা

19 জুন 2022, ঠিক এক বছর আগে এই তারিখেই হয়েছিল পশ্চিমবঙ্গের WBCS পরীক্ষা। রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল WBCS Preliminary Exam 2022 এ। তবে এক বছর কেটে গেলেও এখনো প্রকাশিত হয়নি সেই পরীক্ষার ফলাফল (WBCS Result)। কবে প্রকাশিত হবে WBCS পরীক্ষার রেজাল্ট?

প্রতিবছর পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশনের (Public Service Commission) পক্ষ থেকে ডব্লিউবিসিএস পরীক্ষার আয়োজন করা হয়। পশ্চিমবঙ্গের অন্যতম বড় পরীক্ষা ডব্লিউবিসিএস পরীক্ষা। গ্রাজুয়েশন করার পরেই এই পরীক্ষাতে বসা যায়। (WBCS 2022 Result)

রাজ্যের ছেলেমেয়েরা বহুদিন হাড়ভাঙ্গা পরিশ্রম করে, দিনরাত এক করে পড়াশোনা করে পরীক্ষা দিয়েছিল ঠিকই। তবে সেই পরীক্ষার কোনরকম ফলাফল এখনো পর্যন্ত প্রকাশিত হয়নি। অনেকের স্বপ্ন ছিল এই পরীক্ষাতে উত্তীর্ণ হয়ে রাজ্যের সবথেকে বড় পোস্টে কাজ করার, তবে তাদের সেই স্বপ্ন স্তব্ধ হয়ে রয়েছে। ফলাফল বেরোনোর পরে মেন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হতে হবে, তারপর ইন্টারভিউ এর পরই সুযোগ মিলবে কাজ করার।

২০২৪ সাল থেকে UPSC এর ধাঁচে হবে ডব্লিউবিসিএস পরীক্ষা (WBCS 2024)। সে ক্ষেত্রে সিলেবাস এবং প্রশ্নপত্রের মান আরো কঠিন হতে চলেছে। ছাত্র-ছাত্রীদেরকে আরো কঠোর পরিশ্রম করার পরেই এই পরীক্ষাতে সফল হবার সুযোগ মিলবে। এদিকে ইউপিএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়ে গেছে, তবে এখনো পাবলিক সার্ভিস কমিশন ডব্লিউবিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করছে না।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

চলতি বছর অর্থাৎ ২০২৩ সালের WBCS 2023 পরীক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। গত ফেব্রুয়ারি মাস থেকে মার্চ মাস পর্যন্ত চলেছিল আবেদন প্রক্রিয়া। রাজ্যের লক্ষাধিক পরীক্ষার্থী এই পরীক্ষাতে বসার জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছেন। তবে কোনো খোঁজ নেই গতবারের পরীক্ষার ফলাফলের।

পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশনের(PSC WB) পক্ষ থেকেও গত বছর এর ডাব্লিউবিসিএস পরীক্ষার ফলাফল সংক্রান্ত কোনো রকম আপডেট প্রকাশ করা হয়নি। এমনকি তারা এই সম্পর্কে কোন তথ্যও দিতে পারেনি। কবে ফলাফল প্রকাশিত হবে সেটাও তারা জানেন না।

এদিকে রাজ্যের চাকরি প্রার্থীরা এক বছরের বেশি সময় ধরে অপেক্ষা করে রয়েছে কবে গত বছরের WBCS 2022 পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। পাশাপাশি চলতি বছরের WBCS 2023 পরীক্ষার আর বেশি দেরি নেই। এক মাসের মধ্যেই হতে পারে পরীক্ষা।

তবে ছাত্র-ছাত্রীদের মনে ক্ষোভ বেড়েই চলেছে রেজাল্ট না প্রকাশিত হবার কারণে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular