HomeEducation Newsকবে থেকে শুরু হবে Food SI এর ফর্ম ফিলাপ? সুখবর আসছে খুব...

কবে থেকে শুরু হবে Food SI এর ফর্ম ফিলাপ? সুখবর আসছে খুব শীঘ্রই।

বহুদিন ধরে রাজ্যের চাকরি প্রার্থীরা খাদ্য দপ্তরের সাব ইন্সপেক্টর (Food SI) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হবার অপেক্ষা করে আসছেন। সাব ইন্সপেক্টর পদে নিয়োগের প্রাথমিক বিজ্ঞপ্তি(Food SI Recruitment Notification 2023) প্রকাশ হয়েছিল গত মে মাসে। তারপর মূল নোটিফিকেশন প্রকাশ করার অপেক্ষা করে আসছেন চাকরিপ্রার্থীরা।

তবে প্রায় দুমাস কেটে গেলেও এখনো পর্যন্ত খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর(Sub Inspector) পদে নিয়োগের মূল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। সকলের ধারণা ছিল রাজ্যে পঞ্চায়েত ভোটের বিষয়টা মিটে গেলে নিয়োগের পূর্ণাঙ্গ নোটিফিকেশন প্রকাশ করতে পারে সরকার তবে এখনো পর্যন্ত নিয়োগ সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ার জন্য চিন্তায় রয়েছেন চাকরিপ্রার্থীরা।

তবে আশা করা যাচ্ছে চলতি আগস্ট মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে খাদ্য দপ্তরে ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বিজ্ঞপ্তি প্রকাশ করার পর পরই শুরু হয়ে যাবে ফর্ম ফিলাপ।

গত মে মাসের রাজ্য সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছিল যে গ্রেড ৩ এ প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্য পদের সংখ্যাও ছিল বেশি। বলা হয়েছিল শীঘ্রই সম্পূর্ণ নোটিফিকেশন প্রকাশ করা হবে পাবলিক সার্ভিস কমিশনের(PSC) পক্ষ থেকে। কিন্তু তারপর বহুদিন কেটে যাওয়ায় ক্রমশ অধৈর্য হয়ে পড়ছেন চাকরিপ্রার্থীরা।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

বিভিন্ন সূত্রে খবর চলতি মাসে WBPSC Food SI 2023 নিয়ে একধাপ এগোবে পাবলিক সার্ভিস কমিশন। সম্ভাবনা রয়েছে আগস্ট মাসের দ্বিতীয় বার তৃতীয় সপ্তাহ থেকে ফর্ম ফিলাপ শুরু হবে। ইতিমধ্যে বিভিন্ন দপ্তরে নিয়োগ প্রক্রিয়ায় যেভাবে দ্রুত কাজ করছে রাজ্য সরকার, সেখানে অনেকেই আশা করছেন খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগেও গতি বাড়াবে রাজ্য সরকার।

খাদ্য দপ্তরে নিয়োগ প্রক্রিয়া দুটি ধাপের মধ্যে দিয়ে সম্পূর্ণ হয়। প্রথমে প্রার্থীদের লিখিত পরীক্ষা হয়। পরে পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular