HomeEducation Newsপুজোর পরেই বিপুল শূন্যপদে শিক্ষক নিয়োগ হতে চলেছে রাজ্যে, ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী...

পুজোর পরেই বিপুল শূন্যপদে শিক্ষক নিয়োগ হতে চলেছে রাজ্যে, ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর। পূজোর পরেই বিপুল সংখ্যক শূন্যপদে শিক্ষক নিয়োগ(Teacher recruitment in West Bengal) করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার(West Bengal State Government)। শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু এই ঘোষণা করেছেন। দীর্ঘদিন ধরেই রাজ্যের বিদ্যালয়গুলিতে শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতা চলছে। একের পর এক দুর্নীতির অভিযোগে বিদ্ধ পশ্চিমবঙ্গের শিক্ষা দপ্তর। বহু চাকরি প্রার্থীরা পরীক্ষায় পাশ করার পরেও নিয়োগের অপেক্ষায় রয়েছেন। কিছুদিন আগে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগের( West Bengal teacher recruitment) জটিলতা কাটতে পারে মন্ত্রিসভার বৈঠকের পরেই। গতকাল একটি বৈঠকের পর শিক্ষামন্ত্রীর কথায় জটিলতা মিটে যাওয়ার আভাস পাওয়া গেল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Bandopadhyay) কালীঘাটের বাড়িতে গতকাল একটি মন্ত্রিসভার বৈঠকের আয়োজন করা হয়েছিল একাধিক বিষয়ে এখানে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে যার মধ্যে অন্যতম কয়েকটি বিষয় ছিল কর্মসংস্থান বৃদ্ধি( West Bengal vacancy increase) এবং নিয়োগ প্রক্রিয়া দ্রুত করা। বৈঠকের পর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, শীঘ্রই রাজ্যের স্কুলগুলিতে আংশিক শিক্ষকদের নিয়োগ করা হবে। নতুন নিয়োগ কর্মসূচির মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

See also  NEET বিতর্ক অব্যাহত! তার মাঝেই আবারও একটি পরীক্ষা পিছিয়ে দিলো NTA! জানুন বিস্তারিত।

তবে এই নিয়োগ প্রক্রিয়া কবে থেকে শুরু করা হবে তা নিয়ে এখনও পর্যন্ত কোন মন্তব্য করেননি শিক্ষামন্ত্রী। তবে আশা করা হচ্ছে যে সম্ভবত পুজোর পরেই এই বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে। সেখানে যোগ্যতা এবং অন্যান্য বিষয়গুলি বিস্তারিত জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular