HomeJob updatesরাজ্যে প্রচুর শূন্যপদে ফরেস্ট ভলেন্টিয়ার নিয়োগ করা হবে। মাস গেলে মিলবে ১২...

রাজ্যে প্রচুর শূন্যপদে ফরেস্ট ভলেন্টিয়ার নিয়োগ করা হবে। মাস গেলে মিলবে ১২ হাজার টাকা বেতন। 

রাজ্য সরকার ফের অনেকগুলি শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে। একগুচ্ছ ফরেস্ট ভলেন্টিয়ার নিয়োগ হতে চলেছে রাজ্যে। সম্প্রতি Forest Department এর তরফে এমনটাই জানানো হয়েছে নির্দেশিকায়। আদপে সিভিক ভলেন্টিয়াররাই হলেন এই ফরেস্ট ভলেন্টিয়ার। শীঘ্রই হতে চলেছে নিয়োগ। জানুন বিশদে।

চলতি বছরের গত ১৭ নভেম্বর West Bengal Forest Department এর তরফে নয়া নির্দেশিকা জারি করা হয় যাতে এই নিয়োগের বিষয়টি জানানো হয়। সূত্র অনুযায়ী জানা গেছে যে, যে সমস্ত পরিবারের সদস্য কোনো বন্য পশুর দ্বারা নিহত হয়েছেন, সেই সকল পরিবারের যেকোনো একজনকে এই পদে নিয়োগ করা হবে। এখনো পর্যন্ত মোট ১০০০ জনকে নিয়োগ করা হবে বলে জানা গেছে। মাসিক বেতন ১২ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে।

কিন্তু হঠাৎ এই নিয়োগ কেনো? জানা গেছে যে এই নিয়োগ প্রক্রিয়ার মূল উদ্দেশ্যই হলো বন্যপ্রাণী ও মানুষের মধ্যে সংঘাত কমানো। সেই উদ্দেশ্যতেই দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু করায় ব্রতী হয়েছে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রীর এক বৈঠকে এই নিয়োগের প্রসঙ্গ তুলে ধরা হয়। নিয়োগের এই প্রস্তাবে সায় দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে একাধিক কর্মসূচির মাধ্যমে করা হবে এই নিয়োগ। শীঘ্রই আরো বিস্তারিত তথ্য জানানো হবে এই নিয়োগ নিয়ে। আশা করা যায় যে চলতি বছরের মধ্যেই এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরো বিস্তারিত জানানো হবে। নিয়মিত Forest Department এর Website এ গিয়ে চোখ রাখুন।

See also  বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular