HomeEducation NewsWBPSC Exams Date 2023: একগুচ্ছ WBPSC-এর গুরুত্বপূর্ণ পরীক্ষার তারিখ ঘোষনা

WBPSC Exams Date 2023: একগুচ্ছ WBPSC-এর গুরুত্বপূর্ণ পরীক্ষার তারিখ ঘোষনা

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য একটি বড় সুখবর। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন(Public Service Commission)-এর পক্ষ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে সামনের দিনে পাবলিক সার্ভিস কমিশন কোন কোন পরীক্ষা আয়োজন করবে তার তারিখ সম্পর্কে জানানো হয়েছে।

চাকরিপ্রার্থীরা বহুদিন ধরেই অপেক্ষা করে আসছেন পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তির জন্য ।কারণ পাবলিক সার্ভিস কমিশনের থেকে বিগত কিছু বছরে রিক্রুটমেন্ট হয়েছে খুবই কম। তাই নিয়ে পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা আন্দোলনও করেছেন। আন্দোলনের জেরেই হোক বা শূন্য পদের কারণে, পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে চাকরির পরীক্ষার তারিখের ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনারা এই বিজ্ঞপ্তির পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। যেখানে আগামী দিনে কোন কোন পরীক্ষা হবে, এবং সেগুলি কত তারিখে হবে তার বিষয়ে বিস্তারিত দেওয়া হয়েছে।

চলুন জেনে নেওয়া যাক বিজ্ঞপ্তিতে কোন কোন পরীক্ষার  তারিখ (Wb Government Job Exam Date) সম্পর্কে বলা হয়েছে।

১. West Bengal Judicial Service Preliminary Exam, 2022: এই পরীক্ষাটি চলতি মাসেই অর্থাৎ মার্চ মাসের ২৬ তারিখে (২৬/০৩/২০২৩) নেওয়া হবে।

See also  কলকাতা নিয়োগ করছে পোর্ট ট্রাস্ট ক্লার্ক! জানুন বিস্তারিত।

২.Limited department audit and account Service Examination, 2022 : আগামী মাসে অর্থাৎ ২৬ শে এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এই পরীক্ষা চলবে। এই পরীক্ষাতে বাইরের কোন প্রার্থীরা আবেদন করতে পারবেন না। এটি শুধুমাত্র ডিপার্টমেন্টাল পরীক্ষা, শুধুমাত্র ডিপার্টমেন্টের প্রার্থীরাই পরীক্ষাতে বসতে পারবেন।

৩.West Bengal Judicial Service final examination 2022:  ফাইনাল পরীক্ষা হবে ৪/৫/২০২৩ থেকে ১৩/০৫/২০২৩ পর্যন্ত।

.Junior Engineer (Civil Mechanical Electrical) Recruitment examination, 2022: সিভিল ইঞ্জিনিয়ার মেকানিক্যাল ইঞ্জিনিয়ার এবং ইলেকট্রিক ইঞ্জিনিয়ার পদে জুনিয়র ইঞ্জিনিয়ার রিক্রুটমেন্ট এর এই পরীক্ষাটি হবে আগামী ১৪/০৫/২০২৩ তারিখ।

৫.West Bengal Audit And Account Service Recruitment Preliminary Examination,2022: এই পরীক্ষাটি নেওয়া হবে আগামী ০৪/০৬/২০২৩ তারিখে।

এই পরীক্ষাগুলির সংক্রান্ত আর কোন বিষয় যদি পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে প্রকাশ করা হয়, তবে আমরা ওয়েবসাইটের মাধ্যমে এবং আমাদের টেলিগ্রাম গ্রুপের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular