HomeEducation Newsপ্রকাশিত হলো টেট পরীক্ষার ফাইনাল অ্যানসার কি, কিভাবে চেক করবেন? বিস্তারিত দেখুন।

প্রকাশিত হলো টেট পরীক্ষার ফাইনাল অ্যানসার কি, কিভাবে চেক করবেন? বিস্তারিত দেখুন।

গত বছর ১১ই ডিসেম্বর পশ্চিমবঙ্গের টেট পরীক্ষা(West Bengal tet exam) নেওয়া হয় সারা রাজ্য জুড়ে। সারা রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ছাত্রছাত্রীরা অপেক্ষা করে আসছিলেন আনসার কি(Tet Exam Answer Key) প্রকাশ হওয়ার।

কিছুদিন আগে টেট পরীক্ষার আনসার কি প্রকাশ করা হয়। প্রশ্ন ভুল ভ্রান্তি থাকার দরুন ছাত্র-ছাত্রীদেরকে ভুল প্রশ্নে চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়। বহু ছাত্র-ছাত্রী চ্যালেঞ্জ করেন ভুল প্রশ্ন নিয়ে। তখন প্রাইমারি এডুকেশন বোর্ডের(West Bengal Primary Education Department) তরফ থেকে জানানো গিয়েছিল যে কিছুদিন পরে আবার পুনরায় ফাইনাল অ্যানসার কি(Tet Exam Final Answer Key 2022) প্রকাশ করা হবে।

সম্প্রতি পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২২ সালের ১১ই ডিসেম্বরে পরীক্ষার ফাইনাল অ্যানসার কি প্রকাশ করা হয়েছে।

আনসার কি হিসেবে বুকলেট নাম্বার অনুযায়ী ফাইনাল উত্তর প্রকাশ করা হয়েছে। আপনি আপনার বুকলেট নাম্বারের সাথে ফাইনাল অ্যানসার কি মিলিয়ে দেখে নিতে পারেন। এছাড়া টেট পরীক্ষার রেজাল্ট খুব শীঘ্রই প্রকাশিত হতে পারে। শোনা যাচ্ছে যে, হয়তো এই সপ্তাহের মধ্যেই টেট পরীক্ষার রেজাল্ট(Tet Exam Result 2022) প্রকাশিত হতে পারে। এই বিষয়ে কোনো সরকারি আপডেট পাওয়া যায়নি এই পর্যন্ত। তবে যে কোন রকম বিজ্ঞপ্তি প্রকাশ হলেই আমরা আমাদের ওয়েবসাইট এবং টেলিগ্রাম গ্রুপের মাধ্যমে আপনাদেরকে তৎক্ষণাৎ জানিয়ে দেবো।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ডের বিজ্ঞপ্তিতে আরো জানানো গিয়েছে যে ১০৪ নম্বর প্রশ্নটি ঠিক ছিল। অনেকের মনে এই প্রশ্নটি নিয়ে সংশয় ছিল। প্রাইমারি এডুকেশন বোর্ডের তরফ থেকে সেই সংশয় মিটিয়ে দেওয়া হলো। এছাড়া আরো যে সমস্ত প্রশ্ন নিয়ে শিক্ষার্থীদের মধ্যে সংশয় ছিল সেই প্রশ্নগুলির ক্লারিফিকেশনও দিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনারা এই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে পারেন বা সরাসরি ডাউনলোড করতে পারেন নিচে দেওয়া লিংক থেকে: Download Now

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular