HomeEducation NewsTET Exam Result: টেটের ফল প্রকাশ কবে? অবশেষে সুখবর, জানুন বিস্তারিত।

TET Exam Result: টেটের ফল প্রকাশ কবে? অবশেষে সুখবর, জানুন বিস্তারিত।

গত বছর ২০২২ সালের ডিসেম্বর মাসে প্রায় পাঁচ বছর পর রাজ্যে টেট পরীক্ষা (WB TET Exam) অনুষ্ঠিত হলো। রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। নিজেদের সম্পূর্ণ চেষ্টা করে প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Education Department) এই পরীক্ষার শুরু থেকে শেষ অবধি সমস্ত প্রক্রিয়া স্বচ্ছ করার চেষ্টা করছে।

কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে প্রাথমিক টেটের উত্তরপত্র (WB TET Exam Answer Key)। রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন পরীক্ষার উত্তরপত্র প্রকাশের। এরই মধ্যে কিছু প্রশ্নের অসঙ্গতি নিয়ে জল্পনা শুরু হয়েছিল। পরীক্ষার্থীদের সুযোগ দেওয়া হয়েছিল ভুল প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানানোর। এরপর আবার ছাত্রছাত্রীরা অধীর আগ্রহ অপেক্ষা করছেন পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য।

প্রাথমিক টেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে জানুয়ারি মাসের শেষে বা ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহতেই। রাজ্যের বিভিন্ন মহলে এমনটাই জল্পনা শুরু হয়েছে। উত্তরপত্রে ভুল সংক্রান্ত অভিযোগ জানানোর কাজ সম্পন্ন হয়েছে ইতিমধ্যেই। প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করা নিয়ে প্রস্তুতি শুরু করেছে। সেক্ষেত্রে এই মাসের শেষের দিকেই বা আগামী মাসের শুরুতেই ফলাফল প্রকাশ করে দিতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

See also  পশ্চিমবঙ্গের ডাক্তারি পড়ুয়াদের জন্য সুখবর, মেডিক্যাল স্নাতকোত্তরে বাড়ল ৬০৬ টি আসন।

তবে পর্ষদের দেওয়া উত্তরপত্রে ভুল সংক্রান্ত যে অভিযোগগুলি ছাত্র-ছাত্রীদের তরফে করা হয়েছে সেই অভিযোগগুলি পর্যবেক্ষণের কাজ আগামী সাত দিনের মধ্যেই সম্পন্ন করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

গত সপ্তাহের মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদ টেট পরীক্ষার উত্তরপত্র প্রকাশ করে এবং তারপরে আলাদা আলাদা করে প্রত্যেক ছাত্র-ছাত্রীদের বুকলেট এবং তাদের উত্তরপত্র প্রকাশ করা হয়। গত বুধবার মোট পাঁচটি সেটে বুকলেট প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

প্রশ্নের চ্যালেঞ্জ করার জন্য ৫০০ টাকা করে জমা করার কথা বলেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রশ্ন ভুল প্রমাণিত হলে সম্পূর্ণ টাকাটাই ফেরত পাবেন ছাত্র-ছাত্রীরা। সেই প্রক্রিয়া আগামী সাত দিনের মধ্যে সম্পন্ন হবে। আশা করা যাচ্ছে যে খুব শীঘ্রই ছাত্র-ছাত্রীদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। এখন দেখার কবে প্রকাশিত হতে চলেছে প্রাইমারি টেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular