HomeJob updatesরাজ্যে বিপুল শূন্যপদে শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে বিপুল শূন্যপদে শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে একটি সুখবর। শীঘ্রই রাজ্যের তরফে বিপুল সংখ্যক শূন্যপদে শিক্ষক নিয়োগ হতে চলেছে। সামনেই রয়েছে লোকসভা ভোট(Loksava Election 2024), তার আগে নিয়োগ প্রক্রিয়াতে(WB Recruitment Process) গতি আনতে চায় রাজ্য। কিছুদিন আগেই রাজ্যের অন্যান্য ক্ষেত্রে নিয়োগের ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য, পুলিশ বিভাগ ও অন্যান্য সরকারি দপ্তরে নিয়োগের ঘোষণা করা হয়েছে কয়েক হাজার শূন্যপদে। এরই মধ্যে বিপুলসংখ্যক শূন্যপদে শিক্ষক নিয়োগের(WB Teacher Recruitment) ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জঙ্গলমহলের অধিবাসীদের জন্য একগুচ্ছ কর্মসূচি আনতে চলেছে রাজ্য। বর্তমানে বহু ছাত্র-ছাত্রীরা সাঁওতালি ভাষার স্কুলগুলিতে পড়াশোনা করেন। বর্তমানে বিএড কলেজগুলিতেও সাঁওতালি ভাষা অন্তর্ভুক্ত করার চেষ্টা চলছে। সম্প্রতি নবান্নর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে প্রায় ৮৪৪ টি শুন্যপদে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করা হবে। এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়াতেই বিশেষভাবে জোর দিচ্ছে রাজ্য। ফলস্বরূপ যে সমস্ত সাঁওতালি ভাষার শিক্ষার্থীরা চাকরির অপেক্ষায় ছিলেন, তাদের অনেকেরই স্বপ্ন অদূর ভবিষ্যতে সফল হতে চলেছে।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে ঝাড়গ্রামের প্রতিটি ব্লকে সাঁওতালি ভাষার মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুল চালু করা হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও সাঁওতালি ভাষা চালু করা যায় কিনা তার পরিকল্পনা করছে রাজ্য।

See also  SAIL অর্থাৎ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত।

ঘোষণা অনুযায়ী সমস্ত শূন্যপদে নিয়োগ করা হলে বহু চাকরি প্রার্থীরা চাকরি পেতে চলেছেন। এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) জানিয়েছিলেন যে রাজ্যের বিভিন্ন সরকারি ক্ষেত্রে প্রায় ১ লক্ষ ২৫ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular