HomeEducation NewsWB SSC Scam: গ্রুপ-সি পদে ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দিলেন বিচারপতি...

WB SSC Scam: গ্রুপ-সি পদে ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তালিকায় মুখ্যমন্ত্রীর ভাইঝিও।

গ্রুপ-ডি স্ক্যাম এর পর এবার গ্রুপ-সি (Group-C SCAM WB)। অন্যায় ভাবে চাকরি পাওয়া ৮৪২ রানের চাকরি বাতিল করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Avijit Ganguly)।

সুপারিশ ছাড়া চাকরি দেওয়া হয়েছে এমন ৫৭ জন গ্রুপ সি কর্মীর তালিকা পেশ করতে বলেছিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। দু’ঘণ্টার মধ্যে সেই তালিকা প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন (School Service Commission West Bengal) কর্তৃপক্ষ। তালিকা পেশ করার পরেই ওই ৫৭ জন প্রার্থীর চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গ্রুপ-সি পদে মোট ৮৪২ জন প্রার্থী চাকরি বাতিল করার নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং স্কুল সার্ভিস কমিশনকে তালিকা প্রকাশ করতে বলা হয়। স্কুল সার্ভিস কমিশন সেইমতো ৮৪২ জন প্রার্থীর তালিকা (Terminated Group c Candidate List) প্রকাশ করে তাদের ওয়েবসাইটে। দুপুর তিনটের মধ্যে এই প্রার্থীদের চাকরি বাতিল করা নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষা পর্ষদকে।

৮৪২ জনের মধ্যে ৭৮৫ জনের চাকরির সুপারিশপত্র বাতিল করা নির্দেশ দেওয়া হয়েছে এছাড়া সুপারিশপত্র ছাড়া নিয়োগ হওয়া হওয়া ৫৭ জনের চাকরি বাতিলের জন্য পর্ষদ কে নির্দেশ দেওয়া হয়েছে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

স্কুল সার্ভিস কমিশনের কাছে যখন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানতে চান যে কতজনের সাথে এমন OMR কারচুপি করা হয়েছে, তখন এসএসসি এরা আইনজীবী জানান যে, এমন 758 জনের সুপারিশ করা হয়েছিল যাদের OMR-এ কারচুপি করা হয়েছে

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন যে, এই তালিকাতে যাদের নাম রয়েছে তারা আগামী শুক্রবার থেকে আর স্কুলে ঢুকতে পারবেন না। শনিবার দুপুর তিনটের মধ্যে বিজ্ঞপ্তি জারি করে এসএসসি কে চাকরি বাতিলের কথা জানাতে হবে। যে সমস্ত ব্যক্তিদের চাকরি বাতিল হয়েছে, তারা স্কুলের কোন কাজে যুক্ত থাকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

বাতিল হওয়া চাকরি প্রার্থীদের নামের তালিকায় নাম রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইঝি বৃষ্টি মুখোপাধ্যায় এর। মমতা বন্দ্যোপাধ্যায়ের মামাতো ভাই নিহার মুখোপাধ্যায়ের মেয়ে বৃষ্টি মুখোপাধ্যায়। হাইকোর্টের নির্দেশ মেনে বোলপুর উচ্চ বিদ্যালয়ে তার ক্লার্কের চাকরি বাতিল হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular