HomeEducation NewsSLST পরীক্ষার দাবিতে শহীদ মিনারে অবস্থান বিক্ষোভে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। জানুন

SLST পরীক্ষার দাবিতে শহীদ মিনারে অবস্থান বিক্ষোভে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। জানুন

রাজ্যে দীর্ঘদিন ধরেই বেশ কিছু নিয়োগ সংক্রান্ত পরীক্ষা বন্ধ আছে, ফলে বন্ধ আছে নতুন নিয়োগও। বহু চাকরিপ্রার্থীরা ডিগ্রি নিয়ে বসে আছেন কিন্তু নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকার কারণে চাকরি পাচ্ছেন না তারা। নতুন করে বিভিন্ন বিভাগে নিয়োগের দাবিতে অনেকদিন ধরেই প্রার্থীরা আন্দোলন করছেন।

এই সপ্তাহ থেকেই স্টেট লেভেল সিলেকশন টেস্ট (State Level Selection Test) বা SLST পরীক্ষার জন্য শহীদ মিনারের নিচে আন্দোলন শুরু করবেন চাকরিপ্রার্থীরা। শেষবার SLST পরীক্ষা হয়েছিল ২০১৬ সালে, তারপর আর এই পরীক্ষা হয়নি রাজ্যে। রাজ্যের স্নাতক এবং স্নাতকোত্তর চাকরিপ্রার্থীরা এই আন্দোলন শুরু করতে চলেছে।একাদশ, দ্বাদশ শ্রেণীর সহ শিক্ষকের নিয়োগও সেবার আয়োজিত হয়েছিল শেষবার।তারপর থেকে রাজ্য সরকারের পক্ষ থেকে আর কোনো পরীক্ষার আয়োজন করা হয়নি। তারই জেরে এই প্রতিবাদ, আন্দোলন এবং বিক্ষোভ এর সিদ্ধান্ত চাকরি প্রার্থীদের।

বিক্ষোভ কর্মসূচির অনুমতি চেয়ে আদালতের (Kolkata High Court) দ্বারস্থ হয়েছিলেন বহু স্নাতক এবং স্নাতকোত্তর চাকরিপ্রার্থীরা। এবারে এই মামলার শুনানিতে অবস্থান বিক্ষোভের অনুমতি দিলেন হাইকোর্ট এর জাস্টিস রাজাশেখর মান্থা।।

চাকরিপ্রার্থীদের দাবি, নিয়োগ সংক্রান্ত এই সমস্যার সমাধানের জন্য অনেকবার রাজ্য সরকার (West Bengal State Government)এবং স্কুল সার্ভিস কমিশনকে (School Service Commission West Bengal) চিঠি লেখা হয়েছে। কিন্তু চিঠির উত্তরে কোনরকম আশ্বাস দেওয়া হয়নি। তাই অন্য কোনরকম পথ না পেয়ে অবশেষে প্রতিবাদের পথই বেছে নিলেন চাকরিপ্রার্থীরা।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত কারণে রাজ্যের অবস্থা বর্তমানে খুবই জটিল। হাইকোর্ট এর নির্দেশে বহু ভুয়ো প্রার্থীদের চাকরি চলে যাচ্ছে। DA সংক্রান্ত কারণে মামলা,বিক্ষোভ চলছে। নতুন নিয়োগ (New Recruitment West Bengal) হচ্ছে না বলে চাকরিপ্রার্থীরা রাগে ফুঁসছে এবং বিভিন্ন জায়গায় চলছে অবস্থান বিক্ষোভ। কবে চাকরিপ্রার্থীরা ন্যায্য বিচার পাবে, কবে নিয়োগ হবে তাদের এসবেরই উত্তর খুঁজছেন চাকরিপ্রার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular