HomeNewsপুলিশের পরীক্ষায় বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর করার দাবিতে চাকরিপ্রার্থীদের মহামিছিল।

পুলিশের পরীক্ষায় বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর করার দাবিতে চাকরিপ্রার্থীদের মহামিছিল।

পুলিশের পরীক্ষায় বয়সের ঊর্ধ্বসীমা করতে হবে ৩০ বছর, এমন দাবি জানিয়ে শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মহা মিছিল করলেন পুলিশের চাকরিপ্রার্থীরা। ১২ই আগস্ট, শনিবার শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত এই মহামিছিল করেন রাজ্যের বহু চাকরি প্রার্থীরা, যারা পুলিশে চাকরির স্বপ্ন দেখছেন।

চাকরিপ্রার্থীদের দাবি পুলিশের পরীক্ষাগুলিতে বয়সের ঊর্ধ্বসীমা করা হোক 30 বছর। WBP SI, KP SI, Exise Si, Exise ASI, Warders ইত্যাদি নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর করার দাবিতে তারা মিছিলে অংশগ্রহণ করেন।

চাকরিপ্রার্থীদের দাবি, রাজ্যে তিন বছর ধরে পুলিশের নিয়োগ পরীক্ষা হয় না। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রত্যেক বছর একবার করে পুলিশের নিয়োগ প্রক্রিয়া হবার কথা রাজ্যের(West Bengal) তরফে। তবে সুপ্রিম কোর্টের(Supreme Court) এই নির্দেশ মানেনি রাজ্য। এদিকে চাকরিপ্রার্থীদের বয়স বেড়ে যাবার কারণে তারা নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারছেন না।

এর আগে পশ্চিমবঙ্গ পুলিশ এবং কনস্টেবল এ নিয়োগ এর উর্ধ্বসীমা ছিল ২৭ বছর। তবে কনস্টেবল পদের ক্ষেত্রে সেই উর্ধ্বসীমা বাড়িয়ে ৩০ বছর করা হয়। তবে অন্যান্য পরীক্ষাগুলি, যেমন WBP SI, KP SI, Exise Si, Exise ASI, Warders বা জেল পুলিশের ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা(WBP Police Recruitment Age Limit) সেই আগের মত ২৭ বছরই রয়ে গেছে। এদিকে তিন বছর নিয়োগ না হওয়ার কারণে চাকরিপ্রার্থীদের বয়স বেড়ে যাচ্ছে এবং তাদের স্বপ্ন ধূলিসাৎ হতে চলেছে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

এমন অবস্থায় চাকরিপ্রার্থীরা চাইছেন পুলিশের নিয়োগ প্রক্রিয়ায়(West Bengal Police Recruitment) বয়সের ঊর্ধ্বসীমা যাতে ৩০ বছর করা হয়। তাতে করে অনেক চাকরিপ্রার্থীরা তাদের স্বপ্ন পূরণ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular