HomeJob updatesকবে হবে রাজ্যের লাইব্রেরিয়ান নিয়োগের পরীক্ষা? প্রকাশিত হলো নতুন বিজ্ঞপ্তি।

কবে হবে রাজ্যের লাইব্রেরিয়ান নিয়োগের পরীক্ষা? প্রকাশিত হলো নতুন বিজ্ঞপ্তি।

রাজ্যে একাধিক শূন্যপদে লাইব্রেরিয়ান পদে নিয়োগ হতে চলেছে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ওয়েবসাইট থেকে শূন্যপদের তালিকা প্রকাশ করে দেওয়া হয়েছে। বিভিন্ন জেলা প্রশাসনের রুরাল লাইব্রেরিয়ান পদে নিয়োগ(Librarian Recruitment 2023) করা হবে প্রার্থীদের। স্বাভাবিকভাবেই এই খবরটি রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য খুবই বড় একটি সুখবর।

কিছুদিন আগেই রাজ্যে লাইব্রেরিয়ান পদে নিয়োগের পরীক্ষার তারিখ(Librarian Recruitment Exam Date) প্রকাশ করা হয়েছিল। তবে সম্প্রতি নতুন একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে, উক্ত দিনে পরীক্ষাটি নেওয়া সম্ভব হবে না। বদলে অন্য একটি তারিখে পরীক্ষাটি নেওয়া হবে। কবে পরীক্ষা নেওয়া হবে সেই তারিখটিও নতুন নোটিশে প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি মালদা জেলার(Malda District) অফিসিয়াল ওয়েবসাইট থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে যে, পশ্চিমবঙ্গের রুরাল লাইব্রেরীতে(WB Rural Library) লাইব্রেরিয়ান পদে নিয়োগের ক্ষেত্রে মালদা জেলার পাবলিক লাইব্রেরীতে লাইব্রেরিয়ান নিয়োগের পরীক্ষাটি হওয়ার কথা ছিল 30/07/2023 তারিখে। এই পরীক্ষাটি আয়োজিত হবে প্রায় একমাস পর 27/08/2023 তারিখে।

ইতিমধ্যে রাজ্যের প্রচুর চাকরিপ্রার্থীরা লাইব্রেরিয়ান পদে নিয়োগের পরীক্ষার জন্য আবেদন জানিয়েছেন। উচ্চ মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হলেই এই প্রক্রিয়ায় আবেদন করা যাবে পাশাপাশি নির্দিষ্ট কিছু যোগ্যতা রয়েছে আবেদন করার জন্য।

See also  নুন্যতম অষ্টম শ্রেণী পাশে কলকাতা সিভিল কোর্টে কর্মী নিয়োগ, পাবেন মোটা টাকা বেতনও! জানুন বিস্তারিত।

লিখিত পরীক্ষা এবং কম্পিউটার টেস্টের মাধ্যমে সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। এরই মধ্যে মালদা জেলায় লাইব্রেরীয়ান পদে নিয়োগের পরীক্ষা কবে হবে, সেই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অন্যান্য জেলাগুলিতে পরীক্ষার তারিখ সম্পর্কিত কোন আপডেট প্রকাশিত হলে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে সমস্ত বিষয়গুলি বিস্তারিতভাবে জানিয়ে দেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular