HomeNews৫ই সেপ্টেম্বর রাজ্যে সরকারি ছুটি ঘোষনা, জেনে নিন বিস্তারিত।

৫ই সেপ্টেম্বর রাজ্যে সরকারি ছুটি ঘোষনা, জেনে নিন বিস্তারিত।

আরো একটি ছুটি ঘোষণা হলো পশ্চিমবঙ্গে। তবে সমস্ত পশ্চিমবঙ্গের জন্য এই ছুটি(West Bengal holiday) নয়। নির্দিষ্ট একটি এলাকার জন্যই ছুটির ঘোষণা করা হয়েছে। রাজ্যে ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যের অর্থ দপ্তর(Finance Department of West Bengal)। অর্থ দপ্তরের তরফেই ছুটি(WB Holiday) সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অর্থ দপ্তরের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে আগামী 5 সেপ্টেম্বর তারিখে ছুটির ঘোষণা করা হয়েছে। তবে এই ছুটি পশ্চিমবঙ্গের সমস্ত বিদ্যালয়, কলেজ, সংস্থা বা অফিসের জন্য নয়।

আগামী ৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার। এইদিন ১৫-ধুপগুড়ি(SC) বিধানসভা নির্বাচনী এলাকায় উপ নির্বাচন হবে। Negotiable Instruments Act, 1881 অনুযায়ী এই দিন ধুপগুড়ি বিধানসভা নির্বাচনী এলাকায় সমস্ত সরকারি অফিস, স্কুল ছুটি থাকবে। সরকারের আন্ডারটেকিং সমস্ত সংস্থা, বোর্ড, স্থানীয় সংস্থা এবং কর্পোরেশন বন্ধ থাকবে এই দিন।

যদি কোন কর্মচারী সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রের বাসিন্দা হলেও যদি বাইরে কর্মরত থাকেন এবং যেখানকার ভোটের কারণে ছুটি ঘোষণা করা হলে ভোটের তারিখটি কর্মস্থলেও ছুটি হিসেবে ঘোষণা করা হয়। সাধারণ ছুটি না হলেও বিশেষ ছুটির অনুমতি দিয়ে তাকে ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়। পুনরায় নির্বাচন(Election) হলেও সমস্ত শ্রমিক এবং কর্মচারীকে সেই দিন ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া হয় সংস্থাগুলির পক্ষ থেকে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

ছুটির বিজ্ঞপ্তির লিংক: Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular