HomeEducation NewsWB GDS Result 2023: প্রকাশিত হলো GDS 2023 এর মেরিট লিস্ট, কারা...

WB GDS Result 2023: প্রকাশিত হলো GDS 2023 এর মেরিট লিস্ট, কারা কারা চাকরি পেলেন?

কিছুদিন আগেই ভারতীয় ডাক বিভাগের (Indian Postal Department) গ্রামীণ ডাক সেবক(GDS) পদে নিয়োগের শেষ তারিখ ছিল। ব্রাঞ্চ পোস্টমাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে মোট ৪০ হাজার ৮৯৯ টি শূন্য পদ ছিল গ্রামীণ ডাক সেবক বিভাগে। গত ২৭শে জানুয়ারি থেকে ১৬ই ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থীদের আবেদন পত্র গ্রহণ করা হয় ইন্ডিয়া পোস্ট এর অফিসিয়াল ওয়েবসাইটে, অনলাইনের মাধ্যমে।

১১ই মার্চ ২০২৩ তারিখে গ্রামীণ ডাক সেবক পদে আবেদনকারীদের বাছাই করা প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হলো। মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি মেরিট অনুযায়ী এই লিস্ট প্রকাশ করা হয়েছে। ভারতের প্রতিটি রাজ্যের মেরিট লিস্ট গ্রামীণ ডাক সেবকের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এবারে পশ্চিমবঙ্গে মোট শূন্য পদ (India Post GDS Vacancy WB 2023) ছিল 2127 টি। পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লক অনুযায়ী প্রার্থীদের নাম এবং মেরিট লিস্ট প্রকাশ করা হয়েছে অফিশিয়াল ওয়েবসাইটে। PDF এ মোট ২১২৫ জনের নাম প্রকাশ করা হয়েছে পশ্চিমবঙ্গের প্রার্থীদের।

১১ ই মার্চ সন্ধ্যায় এই তালিকা প্রকাশ করা হয় ইন্ডিয়া পোস্টের (India Post) অফিসিয়াল ওয়েবসাইটে। একই সাথে বহু সংখ্যক প্রার্থীর ভিড়ে অফিসিয়াল ওয়েবসাইটে বেশ কিছু সমস্যা লক্ষ্য করা যাচ্ছিল। মেরিট লিস্ট(Merit list) এর পিডিএফ ডাউনলোড করতে অসুবিধা হচ্ছিল প্রার্থীদের।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

আফিসিয়াল ওয়েবসাইটঃ https://indiapostgdsonline.gov.in

এই ওয়েবসাইট থেকে আপনারা নিজেদের রাজ্যের এবং অন্যান্য রাজ্যের প্রার্থীদের মেরিট লিস্ট ডাউনলোড করে নিতে পারবেন পিডিএফ আকারে। প্রার্থীদের সুবিধার্থে এই পোষ্টের সাথে পশ্চিমবঙ্গের প্রার্থীদের মেরিট লিস্টের পিডিএফ টি সংযুক্ত করে দেওয়া হলো।

Download Result PDF

যে সমস্ত প্রার্থীরা সিলেক্টেড হয়েছেন তাদের মোবাইল নাম্বারে এবং ইমেইলে এসএমএস মারফত জানিয়ে দেওয়া হবে। তবে আপনারা আগে থেকেই প্রকাশিত PDF এ আপনাদের নাম খুজে নিতে পারবেন।

প্রসঙ্গত এই লিস্টে নাম থাকা মানেই চাকরি না। এরপরে ডকুমেন্ট (document verification) সঠিকভাবে যাচাই করা হবে। তারপরেই যোগ্য প্রার্থীরা চাকরি পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular