HomeEducation Newsপ্রকাশিত হলো UGC NET পরীক্ষার সময়সূচি, কবে কোন পরীক্ষা হবে? জানুন

প্রকাশিত হলো UGC NET পরীক্ষার সময়সূচি, কবে কোন পরীক্ষা হবে? জানুন

সম্প্রতি UGC NET পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হলো ন্যাশনাল টেস্টিং এজেন্সির(NTA) তরফ থেকে। এদিন ন্যাশনাল টেস্টিং এজেন্সি মোট 83 টি বিষয়ের মধ্যে ৫৭ টি বিষয়ের পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। পরীক্ষার্থীরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার সময়সূচি সম্পর্কে বিস্তারিত দেখতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট: ugcnet.nta.nic.in

ইউনিভার্সিটি এবং কলেজগুলিতে সহকারী অধ্যাপক এবং জুনিয়ার রিসার্চ ফেলোশিপের জন্য যোগ্যতা নির্ধারণকারি পরীক্ষাগুলির মধ্যে অন্যতম একটি পরীক্ষা হল ইউজিসি নেট পরীক্ষা। ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফ থেকে আগে জানানো গিয়েছিল যে ২০২২ সালের ডিসেম্বর মাসের ইউজিসি নেটের পর্বটি ২০২৩ এর ২১শে ফেব্রুয়ারি নাগাদ অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা চলবে ১০ মার্চ পর্যন্ত। আরো বলা হয়েছিল যে মোট 83 টি বিষয়ের উপর পরীক্ষাটি নেওয়া হবে।

তবে সম্প্রতি প্রকাশিত নোটিশ অনুযায়ী জানা যাচ্ছে যে, মোট ৫৭ টি বিষয়ের ওপর ইউজিসি নেট পরীক্ষা (UGC NET Exam 2023) নেওয়া হবে। ফেব্রুয়ারি মাসের ২১, ২২, ২৩, ২৪ এই কদিন ধরে চলবে পরীক্ষা।

ন্যাশনাল এজেন্সির তরফ থেকে পরীক্ষার এডমিট কার্ড এবং নির্দিষ্ট সময়সূচি এখন অব্দি প্রকাশ করা হয়নি। তবে আশা করা যাচ্ছে যে, খুব শীঘ্রই তাদের অফিসিয়াল ওয়েবসাইটের সমস্ত বিষয় বিস্তারিতভাবে প্রকাশ করে দেওয়া হবে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

পরীক্ষার্থীদের সিটি ইনফরমেশন (UGC NET Exam city Information) অর্থাৎ কোন শহরে তাদের পরীক্ষার সিট পড়বে তা খুব শীঘ্রই জানানো হবে অফিশিয়াল ওয়েবসাইটে। পরীক্ষার্থীদের যদি কোন রকম প্রশ্ন বা জিজ্ঞাসা থাকে তবে তারা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (National Testing Agency) মেইলে জিজ্ঞেস করে নিতে পারবেন। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ নোটিশ এর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে পরীক্ষার্থীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular