HomeBusiness ideasসকল মায়েদের জন্য বাড়িতে বসেই লক্ষাধিক টাকা ইনকাম করার সেরা ৪টি পদ্ধতি,...

সকল মায়েদের জন্য বাড়িতে বসেই লক্ষাধিক টাকা ইনকাম করার সেরা ৪টি পদ্ধতি, জানুন

বাড়িতে মায়েরা সকালে উঠে ঘরের কাজ করেন, তারপর পরিবারের বাকি সদস্যদের জন্য রান্না বান্না করেন। আগেকার দিনে যখন এখনকার মতো ইলেকট্রিসিটি, মিক্সার মেশিন, গুঁড়ো মসলা ইত্যাদি সুবিধাগুলি ছিল না, তখনকার কথা ছিল আলাদা। তখন ঘরের কাজ করতে, রান্নাবান্না করতে মেয়েদের অনেক সময় লাগতো। তবে প্রযুক্তির দৌলতে বর্তমানে রান্নাবান্না এবং ঘরের কাজ খুব অল্প সময়ের মধ্যেই করে ফেলা যায় এবং মানুষের হাতে অনেকটা ফাঁকা সময় থেকে যায়।

এই ফাঁকা সময় টুকুকে কাজে লাগিয়ে বাড়ির মায়েরা বেশ কিছু উপায়ে উপার্জন করতে পারবেন। নিজেদের জন্য খরচের টাকা নিজেরা জোগাড় করে নিতে পারবেন, এছাড়া পরিবারের পাশেও দাঁড়াতে পারবেন আপনার উপার্জন করা টাকা দিয়ে।রইলো সকল মায়েদের জন্য ইনকাম করার সেরা ৪টি পদ্ধতি, যেগুলি সফল হলে লক্ষাধিক টাকা ইনকাম করা সম্ভব। (top 4 ways to earn for all mothers)

১. রান্নার ইউটিউব চ্যানেল:

বাড়িতে মায়েরা যেভাবে রান্না করেন, তার পুরো প্রসেসটা যদি ভিডিওর মাধ্যমে ইউটিউবে আপলোড করা যায় তাহলে সেখান থেকে অনেক টাকা উপার্জনের সুযোগ রয়েছে।বর্তমানে বিভিন্ন রান্নার চ্যানেলগুলি প্রত্যেক মাসে এক লক্ষ টাকা থেকে 15 লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করছে।। যেমন পপিস কিচেন,Tradiswad,Villfood। রান্নার ভিডিও করার পাশাপাশি তার প্রেজেন্টেশন, সহজ-সরল ভাষা, রান্নার সহজ প্রসেস ইত্যাদি বিষয়গুলো যদি ভিডিওতে দেখানো হয়, তাহলে খুব সহজেই অল্প সময়ের মধ্যে অনেক সাবস্ক্রাইবার জোগাড় করা যাবে ইউটিউব চ্যানেলের জন্য এবং উপার্জনও হবে অনেক টাকা। পাশাপাশি ভিডিওগ্রাফি, এডিটিং, ভয়েস ওভার, ব্যাকগ্রাউন্ড ইত্যাদি বিষয়গুলি যদি ভাল থাকে তাহলে দর্শকদের কাছে বিষয়টি আরো বেশি চিত্তাকর্ষক হবে।

See also  কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য বাড়ি বসেই অর্থ উপার্জনের ৫টি উপায়।

২. বাড়িতে বানানো খাবার বিক্রি:

বাড়িতে ঘরোয়া উপায়ে বানানো খাবার বিক্রি করা একটি দারুণ ব্যবসা। বাড়ির মা, কাকিমারা খুব সহজেই এই ব্যবসাটি করতে পারবেন তাদের অবসর সময়ে। বর্তমানে অনেকেই বাইরে থেকে খাবার অর্ডার করেন আর সেই খাবার যদি ঘরোয়াভাবে তৈরি করা হয়, তাহলে তো আর কোন কথাই নেই। বহু মানুষ সকালে তাড়াতাড়ি কাজে বেরিয়ে যান এবং রান্না করার সময় পান না। তারা অনেকেই অনলাইনে খাবার অর্ডার করেন। তাদের জন্য যদি আপনারা বাড়িতে খাবার বানিয়ে ডেলিভার করতে পারেন ,তাহলে খুব কম সময়ের মধ্যে ব্যবসা দাঁড় করিয়ে দিতে পারবেন এবং উপার্জন করতে পারবেন অনেক টাকা। এলাকার বিভিন্ন খাবার ডেলিভারি অ্যাপের সাথে যদি আপনার ব্যবসাকে যুক্ত করতে পারেন, তাহলে গ্রাহক সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাবে এবং ইনকামও বাড়তে থাকবে।রান্নার কোয়ালিটি, স্বাদ এবং দামের দিক থেকে যদি গ্রাহকেরা সন্তুষ্ট হন তাহলে আপনাকে আর ঘুরে তাকাতে হবে না। প্রত্যেক মাসে কয়েক হাজার টাকা থেকে কয়েক লক্ষ টাকা পর্যন্ত আয় করার সুযোগ রয়েছে আপনাদের।

৩. সেলাই করার কাজ:

বাড়ির মা, কাকিমাদের জন্য অবসর সময়ে কাজ করার অন্যতম একটি উপায় হল সেলাইয়ের কাজ। এলাকার অনেক মানুষ কলকাতা থেকে মাল, কাপড় ইত্যাদি নিয়ে আসেন এবং এখানে জামা, কাপড়, চুরিদার, নাইটি ইত্যাদি বানিয়ে আবার কলকাতায় পৌঁছে দেন।এইভাবে তারাও উপার্জন করে থাকেন এবং সেলাই করার জন্য ভালো সেলাই জানেন এমন মানুষের খোঁজ করে থাকেন। আপনারা যদি ভাল সেলাই করতে পারেন তাহলে এনাদের সাথে যোগাযোগ করে বাড়িতে মাল,কাপড় নিয়ে সেলাই করতে পারেন এবং প্রত্যেক কাজ পিছু অনেক টাকা উপার্জন করতে পারবেন। মাসের শেষে আপনারা কয়েক হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন ,যে টাকা দিয়ে আপনি একাই গোটা সংসার টানতে পারবেন। বর্তমানে বিশেষ করে গ্রামের বহু মহিলারা সেলাইয়ের মাধ্যমে তাদের জীবিকা নির্বাহ করে থাকেন।

See also  বাড়িতে বেকার বসে না থেকে শুরু করে ফেলুন এই ব্যবসাগুলি! আয়ের পরিমাণ অনেক।

৪. বিউটি পার্লার

অবসর সময়ে করার মতো অন্যতম একটি কাজ হল বিউটি পার্লারের কাজ। ভালো কোনো মেকআপ আর্টিস্টের কাছ থেকে বিউটি পার্লারের কাজ শিখে আপনি একাই একটি বিউটি পার্লার খুলতে পারবেন এবং এলাকার মেয়েদের মেকআপ করতে পারবেন। বর্তমানে যে কোন অনুষ্ঠানে হোক বা উৎসবে প্রত্যেক মেয়েরাই মেকআপ করতে পছন্দ করেন। আপনারা যদি মেকআপ করিয়ে দেবার জন্য বিউটি পার্লার খুলতে পারেন,সেখানে আপনি মেয়েদেরকে সাজিয়ে অনেক টাকা উপার্জন করতে পারবেন। এছাড়া নিজস্বভাবে বিউটি প্রোডাক্ট বিক্রি করেও অতিরিক্ত ইনকাম করার সুযোগ রয়েছে। অন্যান্যদের বিউটি পার্লারের কোর্স করিয়েও প্রত্যেক মাসে অনেক টাকা উপার্জন করতে পারবেন আপনারা। এই কাজে আপনার লোকসান বলতে কিছুই নেই, অবসর সময়ে নিশ্চিন্তে এই কাজটি আপনারা করতে পারবেন।

সকল মায়েদের জন্য এই ছিল উপার্জন করার সেরা ৪টি পদ্ধতি। আপনারা যদি ধৈর্য সহকারে এবং নিষ্ঠার সাথে এই কাজগুলি করতে পারেন, তাহলে প্রত্যেক মাসে আপনারা কয়েক হাজার টাকা থেকে কয়েক লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular