HomeJob updatesPolice Recruitment: পুলিশের ৬ মাসের প্রশিক্ষণ ৭ দিনে, তিন মাসের মধ্যে পুলিশের...

Police Recruitment: পুলিশের ৬ মাসের প্রশিক্ষণ ৭ দিনে, তিন মাসের মধ্যে পুলিশের নিয়োগ সম্পূর্ন করতে হবে, নির্দেশ মুখ্যমন্ত্রীর।

রাজ্যে পুলিশে নিয়োগ প্রক্রিয়া(Police Recruitment) খুব ধীর গতিতে এগোচ্ছে এই নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি শুধুমাত্র মুখ্যমন্ত্রী নন, এ রাজ্যের পুলিশ মন্ত্রীও। পুলিশের নিয়োগ প্রক্রিয়ায যাতে তাড়াতাড়ি হয়, সেই জন্য নিয়োগ প্রক্রিয়া শেষ করার সময় বেঁধে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী তিন মাসের মধ্যে পুলিশের সমস্ত নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে, নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

এছাড়া তিনি আরো প্রস্তাব দিয়েছেন যে, পুলিশের চাকরির প্রশিক্ষণের মেয়াদ ৬ মাসের বদলে ৭ দিনে করার জন্য। আগামী দিনের যে সমস্ত এজেন্সি নিরাপত্তারক্ষী নিয়োগের জন্য কাজ করবেন , তাদেরকেও পুলিশের কাছ থেকে লাইসেন্স নিয়ে রাখতে হবে। এমন প্রস্তাবও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবছরের জানুয়ারি মাসে রাজ্য পুলিশে নিয়োগের দাবিতে সল্টলেক এর করুনাময়ী তে বিক্ষোভ শুরু করেছিলেন এ রাজ্যের বহু চাকরি প্রার্থীরা। আন্দোলনকারীরা দাবি করেছিলেন যে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড মিথ্যা রিজার্ভেশন পলিসির নাম করে প্রার্থীদের ফলাফল আটকে রেখে দিয়েছে। এপ্রিল মাসেও রাজ্যের পুলিশ কনস্টেবল পদে চাকরিতে(WB Constable Recruitment) নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীরা মিছিল করেছিলেন। এ সমস্ত কারণেই পুলিশে নিয়োগের সময়সীমা বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

See also  রাজ্যের সরকারি হাসপাতালে করা হবে কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত।

বৃহস্পতিবার নবান্নের একটি প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশে নিয়োগের বিষয়টি নিয়ে বলেন যে, ‘‘একটা ল্যাথার্জি , ক্যাজুয়ালনেস চলে এসেছে। আজ করছি, কাল করছি। কারণ, যে নিয়োগ করছে, তার কিছু যায় আসে না! যে ছেলেমেয়েগুলো পরীক্ষা দিলেন, তাঁরা তো আশায় থাকবেন, চাকরিটা কবে পাবে।’’

এরপরেই মুখ্যমন্ত্রী তিন মাসের মধ্যে পুলিশের সব নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দেন। পুলিশের ট্রেনিং প্রসঙ্গে তিনি বলেন যে, ‘‘এত দিন ৬ মাস ধরে প্রশিক্ষণ দেওয়া হত। এখন ৭ দিন প্রশিক্ষণ দেওয়ার পর তাঁদের থানায় পাঠান। সেখানে ফোর্স বাড়ান। মাসের মধ্যে ২১ দিন ফিল্ডে করানো হোক। ৭ দিন অন্যান্য প্রশিক্ষণ দেওয়া হোক।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular