HomeEducation NewsTET OMR: সুরক্ষিত রয়েছে টেটের উত্তরপত্র, বিজ্ঞপ্তি প্রকাশ করে জানালো শিক্ষা পর্ষদ।

TET OMR: সুরক্ষিত রয়েছে টেটের উত্তরপত্র, বিজ্ঞপ্তি প্রকাশ করে জানালো শিক্ষা পর্ষদ।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ২০২২ সালের ১১ ডিসেম্বর টেট পরীক্ষার আয়োজন করে। রাজ্য সরকার সবরকম চেষ্টা করেছিল যাতে এইবারের টেট পরীক্ষার সম্পূর্ণরূপে দুর্নীতিমুক্ত রাখা যায়। এত কড়া সিকিউরিটির মধ্যেও প্রশ্নের উত্তর ফাঁস হওয়ার প্রশ্ন চিহ্ন সামনে এসেছে সম্প্রতি।

সম্প্রতি হওয়া টেট পরীক্ষার কয়েকশ এডমিট কার্ড, উত্তরপত্র (TET OMR) এবং অন্যান্য নথি উদ্ধার করা হয়েছে কুন্তলের বাড়ি থেকে। এছাড়াও উদ্ধার হয়েছে একাধিক ডায়েরি এবং বিপুল সংখ্যক নথি। সম্প্রতিকালে যে সমস্ত পরীক্ষার্থীরা টেট পরীক্ষায় বসেছিলেন, এগুলো তাদেরই অ্যাডমিট কার্ড , ওএমআর শিট এবং ডি এল এড এর সার্টিফিকেট।

প্রাথমিক শিক্ষা স্পর্শদের সভাপতি গৌতম পাল সম্প্রতি একটি মিটিং এর আয়োজন করেছিলেন। সেই সাংবাদিক বৈঠকের ২৪ ঘন্টা পরে গত মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয় কত ২০২২ সালে টেট পরীক্ষার্থীদের ওএমআর শিট অর্থাৎ উত্তরপত্র তাদের কাছে সুরক্ষিত হেফাজতেই রয়েছে। প্রযুক্তিগত কারণে উত্তরপত্র বিকৃত করা সম্ভব নয় এবং পর্ষদ খুব শীঘ্রই পরিচ্ছন্ন স্বচ্ছ ভাবে ২০২২ সালের টেটের ফল প্রকাশ করবে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা বর্ষের বিজ্ঞপ্তি দিয়ে আরও জানায় যে , ২০২২ সালে হওয়া টেট পরীক্ষার ফল প্রকাশের পর পোর্টালে প্রত্যেক প্রার্থীদের উত্তরপত্র প্রকাশ করা হবে। প্রার্থীরা চাইলে পোর্টালে থাকা উত্তরের সাথে নিজেদের উত্তরপত্রের প্রতিলিপি মিলিয়ে দেখতে পারেন।

TET Notice

সম্পত্তি ই ডি দাবি করে যে ১১ই ডিসেম্বর ২০২২ তারিখে হওয়া পরীক্ষার ১৮৯টি উত্তরপত্রের প্রতিলিপি ,এডমিট কার্ড এবং ডি এল এড এর সার্টিফিকেট রয়েছে তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষের বাড়িতে। কিভাবে তার বাড়িতে পৌঁছালো এই বিপুল সংখ্যক নথি , তা জানার চেষ্টা করছে তদন্তকারী সংস্থা।

এই প্রসঙ্গেই প্রাথমিক শিক্ষা পরিষদের সভাপতি গৌতম পাল জানান যে, পরীক্ষার্থীদের আসল উত্তরপত্র এর তথ্য পর্ষদের কাছে সুরক্ষিত হেফাজতেই রয়েছে । তাই কুন্তল ঘোষের কাছে যে উত্তরপত্র আছে, তা আসল উত্তর পত্রের প্রতিলিপি মাত্র এবং তা কিভাবে পৌঁছেছে কুন্তল ঘোষের কাছে, সেই বিষয়ে পর্ষদের কোন দায় নেই।

গৌতম পাল আরো বলেন যে, ‘‘এই ঘটনায় কেউ বিভ্রান্ত হবেন না। যথা সময়েই টেট পরীক্ষার্থীরা তাঁদের পরীক্ষার ফল জানতে পারবেন। ‘প্রত্যেক পরীক্ষার্থীকেই একটি করে উত্তরপত্রের প্রতিলিপি দিয়েছিলাম আমরা। যাতে ফল প্রকাশের পর তারা নিজেদের ফল উত্তরপত্রের সঙ্গে মিলিয়ে নিতে পারেন। সেই প্রতিলিপি যদি কোনও পরীক্ষার্থী কারও হাতে তুলে দিয়ে থাকেন তবে তার জন্য পর্ষদ দায়ী নয়।’’

See also  অবশেষে MAKAUT CET এর পরীক্ষার তারিখ ঘোষণা করা হলো। কবে জানুন?

To Download Official Notice: Click Here

RELATED ARTICLES

Most Popular