HomeEducation NewsTET Interview List 2023: আবার প্রকাশিত প্রাইমারি টেট ইন্টারভিউ তালিকা, বিস্তারিত জানুন

TET Interview List 2023: আবার প্রকাশিত প্রাইমারি টেট ইন্টারভিউ তালিকা, বিস্তারিত জানুন

প্রকাশিত হল প্রাইমারি টেটের অষ্টম দফার ইন্টারভিউ এর তারিখ। ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি এডুকেশন ডিপার্টমেন্ট (West Bengal Primary Education Department) থেকে অষ্টম দফার ইন্টারভিউ এর সময়সূচি প্রকাশ করা হলো তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যাচ্ছে যে, হাওড়া জেলার চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হবে অষ্টম পর্যায়ের টেস্টে। বর্তমানে ১৫ মার্চ পর্যন্ত চলছে প্রাইমারি টেটের সপ্তম পর্যায়ের ইন্টারভিউ।সপ্তম পর্যায়ের ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলেই অষ্টম পর্যায়ের প্রস্তুতি নেওয়া শুরু করবে প্রাইমারি এডুকেশন বোর্ড। (TET Interview List 2023)

প্রাইমারি এডুকেশন ডিপার্টমেন্টের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে আগামী ২০ মার্চ থেকে হাওড়া জেলার প্রার্থীদের অষ্টম দফার ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হবে। ইন্টারভিউ প্রক্রিয়া চলবে ২০ মার্চ, ২১ মার্চ, ২২ মার্চ,২৩ মার্চ এবং ২৪ মার্চ।

নির্ধারিত দিনে প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টসহ উপস্থিত থাকতে হবে পর্ষদের অফিসে। প্রার্থীদের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট (Aptitude Test) নেওয়া হবে নির্ধারিত দিনে। প্রার্থীদের কোন কোন ডকুমেন্ট সাথে নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছাতে হবে, সেই সংক্রান্ত বিষয়টিও বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়েছে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

প্রত্যেক প্রার্থীকে তাদের টেট পরীক্ষার এডমিট কার্ড , টেট উত্তীর্ণ হওয়ার নথি, উচ্চ মাধ্যমিক এবং গ্রাজুয়েশন এর মার্কশিট, নিজের স্বাক্ষর যুক্ত পাসপোর্ট সাইজের ছবি, কাস্ট সার্টিফিকেট, শারীরিক প্রতিবন্ধকতার সার্টিফিকেট(যদি থাকে), এবং ডিএলএড বা বি এড সার্টিফিকেট নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছাতে হবে।

এবার প্রাইমারি টেটের ইন্টারভিউ(Primary Tet Interview 2023) প্রক্রিয়া খুব কড়াভাবে করা হচ্ছে। প্রাথমিক শিক্ষা দপ্তর কোনভাবেই চায় না এই পক্রিয়ায় যাতে কোনরকম খামতি থাকুক। ভবিষ্যতের প্রাইমারি টেটের ইন্টারভিউ সংক্রান্ত কোনো রকম অভিযোগ যাতে না হয় তার জন্য সব রকম ব্যবস্থা করেছে প্রাথমিক শিক্ষা দপ্তর। ইন্টারভিউ প্রক্রিয়াতেও অনেক পরিবর্তন আনা হয়েছে। ইন্টারভিউ কেন্দ্রে থাকছে কড়া নিরাপত্তা ব্যবস্থা এবং বেশ কিছু বিধি নিষেধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular