HomeEducation NewsCGL ও CHSL পরীক্ষার সময়সূচি প্রকাশ করলো স্টাফ সিলেকশন কমিশন! কবে পরীক্ষা?...

CGL ও CHSL পরীক্ষার সময়সূচি প্রকাশ করলো স্টাফ সিলেকশন কমিশন! কবে পরীক্ষা? জানুন বিস্তারিত।

প্রত্যেক বছর স্টাফ সিলেকশন কমিশনের (Staff Selection Commission) তরফ থেকে সারাদেশে একাধিক পরীক্ষার আয়োজন করা হয়। স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে সারাদেশে বিভিন্ন রকম পদে ভালো স্যালারির চাকরি পাওয়া যায়। দেশের বহু সংখ্যক চাকুরীপ্রার্থী স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষাগুলিতে বসেন এবং অনেকেই ভালো ফলাফল করে বড় বড় পদে চাকরি করেন।

প্রত্যেক বছর স্টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে যে পরীক্ষাগুলি আয়োজন করা হয় তার মধ্যে দুটি অন্যতম পরীক্ষা হল কম্বাইন্ড গ্রাজুয়েশন লেভেল (Combined Graduation Level) এবং কম্বাইন্ড হাই সেকেন্ডারি লেভেল (Combined High Secondary Level)। সম্প্রতি চলতি বছরের CGL এবং CHSL পরীক্ষার সময়সূচি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন। স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে পরীক্ষার সময়সূচি সম্পর্কে।

SSC এর অফিসিয়াল ওয়েবসাইট: ssc.nic.in

চলতি বছরের কম্বাইন্ড গ্রাজুয়েট লেভেল পরীক্ষার টায়ার ২ হতে চলেছে আগামী ২ মার্চ ২০২৩ থেকে। পরীক্ষা চলবে আগামী ৭ মার্চ ২০২৩ পর্যন্ত। এই পরীক্ষাটির প্রিলি পরীক্ষা গত ২০২২ সালেই সম্পূর্ণ করা হয়েছিল। যে সমস্ত পরীক্ষার্থীরা প্রিলিতে উত্তীর্ণ হয়েছেন এবং দ্বিতীয় পর্বের পরীক্ষার জন্য সিলেক্টেড হয়েছেন, শুধুমাত্র তারাই এই পরীক্ষায় বসতে পারবেন।

See also  NEET বিতর্ক অব্যাহত! তার মাঝেই আবারও একটি পরীক্ষা পিছিয়ে দিলো NTA! জানুন বিস্তারিত।

কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষার টায়ার ১ শুরু হতে চলেছে আগামী ৯ মার্চ ২০২৩ তারিখ থেকে। পরীক্ষা চলবে মার্চ মাসের ২১ তারিখ পর্যন্ত।

স্টাফ সিলেকশন এর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে গিয়েছে যে সমস্ত পরীক্ষার্থীরা চলতি বছরের CGL এবং CHSL পরীক্ষায় অংশ নেবেন, তাদের জন্য এডমিট কার্ড (SSC Admit Card) শীঘ্রই তাদের রিজিওনাল ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে এবং প্রার্থীরা নির্দিষ্ট সাইট (SSC Zonewise Sites) থেকে তাদের এডমিট কার্ড সংগ্রহ করে নিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular