HomeNewsজয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়

জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়

West Bengal Joint Entrance Board এর Vice Chairman পদে নিযুক্ত হলেন সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়(Sonali Chakraborty Bandopadhyay)। গত সোমবার রাজ্য উচ্চশিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে এই ঘোষণা করা হয়েছে। এর পূর্বে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর (Vice Chancellor of Kolkata University) মতো সম্মানীয় পদে ছিলেন সোনালি। কিন্তু আদালতের নির্দেশে সেই পদ থেকে সরে যেতে হয়েছিল তাঁকে। উপাচার্য (Vice Chancellor) পদ থেকে সরে গেলেও অধ্যাপনার সঙ্গে তিনি এখনো যুক্ত। বর্তমানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Kolkata University) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের (Political Science) অধ্যাপনা করেন সোনালি।

রাজ্যের উচ্চশিক্ষা দফতরের নির্দেশে বলা হয়েছে যে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে (Kolkata University) অধ্যাপনার পাশাপাশি সোনালিকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের (Joint Entrance Board) ভাইস চেয়ারম্যানের (Vice Chairman) দায়িত্ব পালন করতে হবে। তবে জানা গেছে যে, এই পদে নিযুক্ত করা হলেও পদ অনুযায়ী নতুন বেতন বা ভাতা পাবেন না তিনি। নির্দেশিকা অনুযায়ী, কলকাতা বিশ্ববিদ্যালয়ে (Kolkata University) অধ্যাপনার জন্য সোনালি চক্রবর্তী যে পরিমাণ বেতন বা ভাতা পান, ভবিষ্যতেও সমপরিমাণ বেতন বা ভাতাই পাবেন।

See also  পরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

কতদিন এই পদে থাকবেন সোনালী?
এর উত্তরে জানা গেছে যে নির্দেশিকা অনুযায়ী, যতদিন না সোনালির বয়স ৬৫ বছর হবে বা উচ্চশিক্ষা দফতরের তরফে পদ সংক্রান্ত নতুন কোনও নির্দেশিকা জারি হবে, ততদিন পর্যন্ত এই Vice Chairman এর পদ বহাল থাকবে সোনালীর।

ইতিমধ্যেই নিজের এই নতুন Vice Chairman এর পদের দায়িত্ব গ্রহণ করেছেন সোনালী চক্রবর্তী(Sonali Chakroborty)। প্রসঙ্গত বলে রাখি যে এই সোনালী চক্রবর্তী হলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandopadhyay) স্ত্রী। বর্তমানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Kolkata University) বাণিজ্য বিভাগের (Commerce Department) শিক্ষক মলয়েন্দু সাহা (Malayendu Saha) জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান (Chairman of Joint Entrance Board) পদে রয়েছেন।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular