HomeEducation Newsঅ্যাডিনো ভাইরাসের জেরে মাধ্যমিকে নতুন নিয়ম, প্রতিটা কেন্দ্রে থাকছে অতিরিক্ত একটি বিশেষ...

অ্যাডিনো ভাইরাসের জেরে মাধ্যমিকে নতুন নিয়ম, প্রতিটা কেন্দ্রে থাকছে অতিরিক্ত একটি বিশেষ ঘর।

২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার থেকে রাজ্যের শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2023)। পর্ষদের প্রস্তুতি শেষ। ইতিমধ্যে ২৭০০ এর বেশি পরীক্ষাকেন্দ্রে সিসিটিভি লাগানোর ব্যবস্থা করা হয়েছে। পরিবহন সংক্রান্ত ঝামেলা এড়াতে সেদিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। ট্রেন, বাস সংখ্যা বাড়ানো হয়েছে, বাড়ানো হয়েছে স্টপেজ সংখ্যাও।

এরই মধ্যে রাজ্যে বেড়েছে অ্যাডিনো ভাইরাসের সংক্রমণ। এই নিয়ে উদ্বিগ্ন রাজ্যের স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্য দপ্তর এর পক্ষ থেকে জানানো হয়েছে যে,সর্দি কাশি কিংবা জ্বর নিয়ে যেন কোনো শিক্ষার্থী স্কুলে না যায়।

তবে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। জ্বর, সর্দি কাশি থাকলেও যেতে হবে পরীক্ষা দিতে। তাই রাজ্যের সমস্ত পরীক্ষার্থীরা যাতে সুস্থভাবে পরীক্ষা দিতে পারে, সেই নিয়ে সাবধান রয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।রাজ্য সরকারের পক্ষ থেকে অ্যাডিনো ভাইরাস মোকাবিলার জন্য যা যা নির্দেশ দেওয়া হয়েছে, সেসব মেনেই পরীক্ষা নিতে চলেছে পর্ষদ।

মধ্যশিক্ষা পর্ষদ এর সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, অ্যাডিনো ভাইরাসে কারণে পরীক্ষাকেন্দ্রে সবরকম সতর্কতা গ্রহণ করতে চলেছে মধ্যশিক্ষা পর্ষদ। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে থাকবে “সিক রুম”।

যদি কোনো ছাত্রছাত্রী পরীক্ষা দিতে এসে অসুস্থ বোধ করে, তবে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে থাকবে একটি “সিক রুম” (Sick Room in Madhyamik Exam Hall) যেভাবে ঘরে ঘরে জ্বর,সর্দি,কাশির মত অসুস্থতা দেখা যাচ্ছে, তার জেরেই এই বাড়তি ব্যবস্থা বলে জানান পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।

See also  After Madhyamik Courses: মাধ্যমিক শেষে এই কোর্সগুলি শিখে ফেলো, তাহলে চাকরি খাওয়ার অভাব হবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular