HomeEducation Newsবিনামূল্যে অনলাইন কোর্স করাচ্ছে SBI, কোর্স শেষে মিলবে চাকরি।

বিনামূল্যে অনলাইন কোর্স করাচ্ছে SBI, কোর্স শেষে মিলবে চাকরি।

যুবসমাজের জন্য একটি বড় সুযোগ আনল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(State Bank Of India)। ঘরে বসেই করতে পারবেন অনলাইন কোর্স। আর সার্টিফিকেট পেয়ে গেলে আপনারা স্টেট ব্যাংকে আপনাদের ক্যারিয়ার গড়ার সুযোগ পেতে পারেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই সার্টিফিকেট কোর্স (SBI Certificate Course) প্রোগ্রাম এ যুক্ত হওয়া খুবই সহজ। আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড এর মত কিছু নথি দিয়ে খুব সহজেই আপনারা রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলতে পারবেন। পাশাপাশি রেজিস্ট্রেশনের সময় লাগবে একটি বৈধ মোবাইল নম্বর।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই সার্টিফিকেট কোর্সে নিজেদের নাম নথিভুক্ত করার জন্য প্রথমে যেতে হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে। হোম পেজের নিচে বিভিন্ন কোর্সের অপশন রয়েছে। আপনার পছন্দমত কোন একটি কোর্স সিলেক্ট করে নিতে পারেন, তারপর এনরোল নাও(Enroll Now) অপশনে ক্লিক করে নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন।

এখানে প্রয়োজনীয় সমস্ত নথি দিয়ে ফর্মটি পূরণ করতে হবে। তারপর সাবমিট করার পর আপনাকে একটি লগইন আইডি(SBI Login ID) এবং পাসওয়ার্ড দেওয়া হবে। পরবর্তীকালে এই লগইন আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে আপনারা অনলাইন কোর্সটিতে যুক্ত হতে পারবেন।

See also  পরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

কোর্স সম্পূর্ণ হবার পর আপনি একটি সার্টিফিকেট পাবেন যেটি পরবর্তীকালে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ক্যারিয়ার(SBI Career) গড়তে আপনাকে সাহায্য করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular