HomeNewsদুর্নীতি আটকাতে Food SI পরীক্ষায় বেশ কিছু নতুন নিয়ম লাগু করলো PSC!

দুর্নীতি আটকাতে Food SI পরীক্ষায় বেশ কিছু নতুন নিয়ম লাগু করলো PSC!

বহুদিন ধরে রাজ্যের চাকরি প্রার্থীরা রাজ্যের ফুড সাব ইন্সপেক্টর(WB Food SI Exam) পরীক্ষার জন্য অপেক্ষা করে আসছেন। অবশেষে সমস্ত চাকরির প্রার্থীদের অপেক্ষার অবসান হতে হলো। পাবলিক সার্ভিস কমিশনের (PSC) পক্ষ থেকে ফুড এস আই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। West Bengal Public Service Commission এই মঙ্গলবার 22/08/2023 তারিখে Food Si Recruitment 2023 নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করলো।

WBPSC Food SI 2023 নিয়োগ প্রক্রিয়ায় প্রথম থেকেই কড়া পাবলিক সার্ভিস কমিশন। স্বচ্ছতা আনতে সতর্ক রয়েছে PSC। এখনো পর্যন্ত পরীক্ষার নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি, তবে আশা করা যাচ্ছে যে খুব শীঘ্রই পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে পরীক্ষার নির্দিষ্ট তারিখ ঘোষণা করে দেওয়া হবে। চলতি বছরের মধ্যে এই গোটা নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে চায় রাজ্য(West Bengal Government)। নিয়োগ প্রক্রিয়ায় যাতে কোন রকম দুর্নীতি না হয় তার জন্য প্রথম থেকেই সতর্ক পাবলিক সার্ভিস কমিশন।

খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষা হয় দুটি পর্যায়ে। প্রথমে লিখিত পরীক্ষা হয়, তারপর উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়। এবছর দুর্নীতি আটকাতে কি পদক্ষেপ নেওয়া হয়েছে দেখুন।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

পাবলিক সার্ভিস কমিশন সূত্রে জানা যাচ্ছে, পরীক্ষার প্রশ্নপত্র করা হবে অন্য রাজ্যের একটি নামকরা বিশ্ববিদ্যালয় থেকে। দুর্নীতির রুখতে পরীক্ষা চলাকালীন থাকবে কড়া নজরদারির ব্যবস্থা। এছাড়া আরো কিছু সতর্কতামূলক পদক্ষেপ নিতে পারে পাবলিক সার্ভিস কমিশন। এ বিষয়ে পরবর্তীকালে চাকরিপ্রার্থীদের বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হবে।

এবছর খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টরে মোট শূন্যপদ রয়েছে ৪৮০ টি। একসাথে প্রায় পাঁচশ জন চাকরিপ্রার্থীর স্বপ্ন পূরণ হতে চলেছে খুব শীঘ্রই। আবেদন প্রক্রিয়া বর্তমানে চলছে। যারা আবেদন করতে ইচ্ছুক, তারা শীঘ্রই পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করে ফেলুন।

Food SI পদে আবেদনের জন্য প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করতে হবে। wbpsc.gov.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এর পূর্বে যাদের এনরোলমেন্ট অলরেডি করা আছে, তাদেরও নতুন করে রেজিস্টার করতে হবে বলে জানানো হয়েছে কমিশনের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular