HomeEducation Newsপরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

পরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

মঙ্গলবার হলো পরীক্ষা। বুধবারই বাতিল! গত বুধবার UGC-NET বাতিল করে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। বুধবার রাতের দিকে সংস্থাটির তরফে প্রকাশিত হলো বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে বোঝানো হয়েছে যে পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বাতিল করা হয়েছে পরীক্ষা।

বিজ্ঞপ্তির ভাষায় স্পষ্ট যে UGC NET পরীক্ষায় স্বচ্ছতার সঙ্গে আপস করা হয়েছে। সেজন্যই পরীক্ষা বাতিল করে দেওয়া হচ্ছে। তদন্ত করবে CBI এবং সেই বিষয়ে পরবর্তীতে জানানো হবে।

NTA জানিয়েছে যে প্রাথমিকভাবে পরীক্ষায় পাওয়া গেছে স্বচ্ছতার সাথে আপোষ। এটি যেহেতু উচ্চ বিশ্বাসযোগ্যতার ও কঠিন একটি পরীক্ষা, তাই সর্বোচ্চ পর্যায়ের স্বচ্ছতা এবং বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক দপ্তরের তরফে এই বছরের UGC NET পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে ফের কবে পরীক্ষা নেওয়া হবে তার বিষয়ে পরবর্তীকালে জানানো হবে।

এমনিতেই এই সময় চলছে NEET UG পরীক্ষা নিয়ে চূড়ান্ত বিতর্ক। সেই পরীক্ষাতেও পাওয়া গেছে জালিয়াতির অভিযোগ। তার মাঝেই ফের UGC NET পরীক্ষায় জালিয়াতির অভিযোগে প্রশ্ন উঠছে পরিকাঠামো ও সতর্কতা নিয়ে। লাগামহীন জালিয়াতির অভিযোগ সামলাতে হচ্ছে বিভিন্ন পরীক্ষা নিয়ে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

তথ্য অনুযায়ী গত মঙ্গলবার UGC NET পরীক্ষায় ১১,২১,২২৫ জন প্রার্থী নাম নথিভুক্ত করে থাকলেও বসেছিলেন ৯,০৮,৫৮০ জন পরীক্ষার্থী। যা শতাংশের বিচারে ৮১ শতাংশের মতো। প্রথম শিফটে ৪,৭৩,৪৮৪ জন এবং দ্বিতীয় শিফটে ৪,৩৫,০৯৬ জন পরীক্ষা দেন।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular