HomeEducation NewsHS 2023 Admit Card: কেন দেরি হচ্ছে উচ্চমাধ্যমিকের অ্যাডমিট দিতে? কবে পাওয়া...

HS 2023 Admit Card: কেন দেরি হচ্ছে উচ্চমাধ্যমিকের অ্যাডমিট দিতে? কবে পাওয়া যাবে অ্যাডমিট?

আর কিছুদিন পর শুরু হতে চলেছে পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পরীক্ষা (High Secondary Exam West Bengal)! আগামী ১৪ই মার্চ থেকে শুরু হতে চলেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। প্রত্যেক বছরের মতো এবারও রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষাতে অংশগ্রহণ করবেন।

আগামী ১ মার্চ উচ্চ মাধ্যমিক পরীক্ষা ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার নথি বিতরণের কথা ছিল। কিন্তু ঐদিন রয়েছে মাধ্যমিকের একটি পরীক্ষা। তাই পিছিয়ে যাচ্ছে উচ্চমাধ্যমিকের এডমিট কার্ড(Hs Admit Card) বিতরণের তারিখ। ১ মার্চের বদলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার এডমিট সহ অন্যান্য নথি গুলি বিতরণের সময় পিছিয়ে করা হয়েছে ৬ মার্চ।

গত শনিবার পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের(West Bengal Higher Secondary education Department) পক্ষ থেকে একটি নোটিশ জারি করা হয়। সেখানে লেখা রয়েছে যে, ২০২৩ সালের ১ মার্চ মাধ্যমিক পরীক্ষা থাকার জন্য উচ্চমাধ্যমিক এবং একাদশ শ্রেণির annual পরীক্ষা সংক্রান্ত এডমিট কার্ড, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ইত্যাদি বিতরণ করার জন্য যে শিবির হবার কথা ছিল তার সময় পিছিয়ে করা হলো আগামী 6 মার্চ সকাল ১১টা।

এছাড়াও কোন কোন শিবির থেকে উক্ত নথি গুলি বিতরণ করা হবে, সেই সম্পর্কে আগেই জানানো হয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে।২০২৩ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার শুরু হতে চলেছে আগামী ১৪ই মার্চ এবং পরীক্ষা শেষ হবে ১৭ মার্চ।

See also  রাজ্যের এই প্রতিষ্ঠানে এবার থেকে দেওয়া হবে IPS-IAS পরীক্ষার প্রস্তুতি, রয়েছে বিশেষ সুযোগ।

প্রতিবছর পরীক্ষার অন্তত এক সপ্তাহ আগে থেকেই এডমিট কার্ড দেওয়া শুরু হয়ে যায়। ১৪ মার্চ পরীক্ষা থাকলে অন্তত ৭ তারিখ থেকেই পরীক্ষার্থীরা তাদের হাতে এডমিট পেয়ে যান। তাই চিন্তা করার কোনো কারণ নেই পরীক্ষার্থীদের। শিক্ষার সংসদের পক্ষ থেকে প্রত্যেক ছাত্র-ছাত্রীদের হাতেই নির্দিষ্ট সময়ের মধ্যে এডমিট কার্ডসহ যাবতীয় নথি তুলে দেওয়া হবে।

RELATED ARTICLES

Most Popular