HomeEducation NewsNEET বিতর্ক অব্যাহত! তার মাঝেই আবারও একটি পরীক্ষা পিছিয়ে দিলো NTA! জানুন...

NEET বিতর্ক অব্যাহত! তার মাঝেই আবারও একটি পরীক্ষা পিছিয়ে দিলো NTA! জানুন বিস্তারিত।

NEET অর্থাৎ সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা নিয়ে বিতর্ক অব্যাহত আছেই। তার মধ্যেই আবারও একটি পরীক্ষার সূচি পিছিয়ে দেওয়া নিয়ে দেখা দিলো বিতর্ক। NTA এর তরফে জানানো হয়েছে যে যান্ত্রিক গোলযোগের কারণে অর্থাৎ Technical Fault এর কারণে সূচি পিছিয়ে দেওয়া হয়েছে পরীক্ষাটির। জানানো হয়েছে যে খুব শীঘ্রই পরবর্তীতে পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।

বুধবার দুপুর দুটো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ছিল NCT পরীক্ষা। দেশের বেশ কয়েকটি কেন্দ্রে শুরুও হয়ে গিয়েছিল পরীক্ষা কিন্তু তার মধ্যেই যান্ত্রিক গোলযোগের কারণে স্থগিত করা হয় পরীক্ষা এবং যতক্ষন না সমস্যা ঠিক হয় ততদিন অবধি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে।NCET এর অফিসিয়াল ওয়েবসাইটে শীঘ্রই নতুন সূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য যে, এই বছরের এই পরীক্ষার জন্য মোট ৪০,২৩৩ জন নিজেদের নাম নথিভুক্ত করেছেন। যদিও বায়োমেট্রিক রেজিস্ট্রেশন ডেটার পরিসংখ্যান বলছে যে দেশের প্রায় ১৬০টি শহরের ২৯২টি কেন্দ্রে পরীক্ষায় মাত্র ২৯,০০০ জন প্রার্থী বসেন। অর্থাৎ অনেকেই নিজেদের নাম নথিভুক্ত করলেও পরীক্ষায় অংশগ্রহণ করেননি। তবে ফের নতুন সূচি অনুযায়ী কতজন বসবেন পরীক্ষায় সেটি পরে বোঝা যাবে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

চার বছরের এই Intigrated TeacherEducationProgramme এ ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে পড়ুয়ারা ভর্তি হতে পারেন নির্দিষ্ট কিছু বিশ্ববিদ্যালয়, রাজ্য বিশ্ববিদ্যালয়, আইআইটি, এনআইটি এবং সরকারি কলেজে। থাকবে মোট ৬৬টি বিষয়।

এই বিষয়টি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এছাড়া নিট নিয়ে বিতর্ক তো আছেই! নিট পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। ফলাফল প্রকাশ করার পর প্রথম হন ৬৭ জন পড়ুয়া যার মধ্যে ছ’জনই হরিয়ানার একই পরীক্ষাকেন্দ্রের প্রার্থী ছিলেন। শুধু হয় বিতর্ক। উল্লেখ্য যে আজ সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে যে গ্রেড মার্কস বাতিল করা হবে ১,৫৬৩ জন প্রার্থীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular