HomeJob updatesজাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, দেখুন বিস্তারিত।

জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, দেখুন বিস্তারিত।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি কেন্দ্রীয় সংস্থা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি(National Disaster Management Authority) (NDMA)- এর পক্ষ থেকে কর্মী নিয়োগের(NDMA Recruitment 2023) একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে।

ভারতের যেকোনো রাজ্যের নাগরিক হলেই শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা উপযুক্ত যোগ্যতাসম্পন্ন হলে শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন।

NDMA Recruitment 2023 এ নিয়োগের শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification), বেতন(Salary), বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদনের তারিখ ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। আপনারা চাইলে অফিসিয়াল নোটিফিকেশনটি(Official Notification) ডাউনলোড করে সমস্ত বিষয়গুলি সম্পর্কে আরো বিশদে জেনে নিতে পারবেন।

পদের নাম-

সিনিয়র কনসালট্যান্ট বা বরিষ্ঠ পরামর্শদাতা(Disaster Risk Financing And Risk Transfer)

মাসিক বেতন-

প্রতিমাসে বেতন দেওয়া হবে ১,২৫,০০০-১,৭৫,০০০ টাকা। অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ক্ষেত্রে বেতন ধার্য করা হবে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সিদ্ধান্ত অনুযায়ী।

See also  রাজ্যে ‘রূপশ্রী’ প্রকল্পে DEO পদে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত।

আবেদন শেষ-

25/07/2023

বয়সসীমা-

সর্বোচ্চ ৫০ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কেন্দ্রীয় অবসরপ্রাপ্ত কর্মীদের ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা ৬২ বছর।

আবশ্যিক যোগ্যতা-

অ্যাকচুরিয়াল সায়েন্স/ ইকনমিক্স বা কমার্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর পাশ হতে হবে। তাছাড়াও প্রার্থীদের থাকতে হবে পেশাদারী দক্ষতা। আবশ্যিক যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশনটি অবশ্যই চেক করে নেবেন।

নিয়োগ পদ্ধতি-

প্রাথমিকভাবে তিন বছরের চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে তবে ভবিষ্যতে তাদের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। ইন্টারভিউ এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য-

আবেদন মূল্য সম্পর্কে কিছু জানানো নেই।

আবেদন পদ্ধতি-

প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। স্টেটমেন্ট অফ পারপাস’ সহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সমস্ত নথি সহ নির্দিষ্ট ঠিকানায় আবেদন পত্র জমা করতে হবে।।

সমস্ত বিষয়গুলি সম্পর্কে আরো বিস্তারিতভাবে জানতে হলে জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অফিশিয়াল নোটিফিকেশনটি দেখুন।

Important Links

Official Notification: Click Here
Official Website: Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular