HomeNewsসরকারি কর্মচারীদের পদোন্নতির জন্য নতুন কমিটি গঠন করলো নবান্ন, জানুন বিস্তারিত।

সরকারি কর্মচারীদের পদোন্নতির জন্য নতুন কমিটি গঠন করলো নবান্ন, জানুন বিস্তারিত।

রাজ্য সরকারের কর্মচারীদের জন্য সুখবর। সম্প্রতি রাজ্যের সরকারি কর্মচারীদের পদোন্নতির জন্য নতুন কমিটি গঠন করা হলো নবান্নর (Nabanna )তরফ থেকে। এই কমিটির রিপোর্ট অনুযায়ী এবার থেকে সরকারি কর্মচারীদের পদোন্নতির(Government Employees Promotion) বিষয়টির অগ্রগতি হবে।

বর্তমানে রাজ্য সরকারের অধীনে এমন বহু সরকারি কর্মচারী রয়েছেন, যাদের কোনরকম পদোন্নতি হয় না। আবার এমন কিছু পদও আছে যে সমস্ত পদের পদোন্নতি হয় না। আবার যে সমস্ত কর্মচারীরা সচিবালয়ে কর্মরত থাকেন, তাদের পদোন্নতি(WB Employees Promotion) খুব দ্রুত হয়। এইসব বিষয় নিয়ে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছেন সরকারি কর্মচারীরা। এই সমস্যা সমাধান করার জন্য এবার নবান্নর তরফ থেকে ১০ জন সদস্যের একটি উচ্চ পর্যায়ের কমিটি তৈরি করা হয়েছে। এই কমিটির কাজ হবে সরকারি কর্মচারীদের পদোন্নতির বিষয়টি পর্যালোচনা করা।

সরকারি কর্মচারীরা বর্তমানে তিনটি স্তরে কাজ করেন। আঞ্চলিক অফিস, ডিরেক্টরেট এবং সচিবালয়। বিভাগীয় পদোন্নতির সুযোগ সবথেকে বেশি থাকে সচিবালয়ে কর্মরত কর্মচারীদের। একই পরীক্ষার মাধ্যমে নিযুক্ত হবার সত্ত্বেও সচিবালয়ে নিযুক্ত কর্মচারীদের পদোন্নতি অন্যান্য কর্মচারীদের তুলনায় খুব দ্রুত হয়ে থাকে। আবার আঞ্চলিক অফিসে এবং ডিরেক্টরেট হিসেবে কাজ করা কর্মীদের একই পদে দীর্ঘদিন কাজ করে যেতে হয়। দীর্ঘদিন ধরেই সরকারি কর্মচারীরা এই বৈষম্য দূর করার জন্য অভিযোগ করে আসছেন।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

এবার নবান্ন তরফ থেকে সরকারি কর্মচারীদের পদোন্নতির বিষয়টি পর্যালোচনা করার জন্য এবং সঠিক একটি নিয়ম স্থির করার জন্য ১০ জন সদস্যের একটি প্রতিনিধি দল তৈরি করা হয়েছে। কমিটির চেয়ারপারসন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। কমিটির সহ-সভাপতি রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এছাড়া রয়েছেন আরো অনেক উচ্চপদস্থ কর্মচারীরা।

এই কমিটির তরফ থেকে আগামী ছয় মাসের মধ্যে একটি সিদ্ধান্ত নেওয়া হবে এবং সরকারি কর্মচারীদের পদোন্নতির বিষয়ে একটি নির্দিষ্ট ব্যবস্থা শুরু করা হবে। স্বাভাবিকভাবেই সরকারের এই সিদ্ধান্তে খুশি রাজ্যের বহু সরকারি কর্মচারীরা, যারা দীর্ঘদিন ধরে একই পদে চাকরি করে আসছেন কিন্তু তাদের পদোন্নতি হয় না। এবার থেকে নতুন সিদ্ধান্ত চালু করা হলে বহু কর্মচারীরা পদোন্নতির সুযোগ পাবেন এবং তাদের বেতনও বৃদ্ধি পাবে আগের থেকে অনেকটাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular