HomeEducation Newsপরীক্ষার সূচি অপরিবর্তিত রেখে সময় পরিবর্তন হচ্ছে মাধ্যমিক আর উচ্চমাধ্যমিকের! নতুন সময়...

পরীক্ষার সূচি অপরিবর্তিত রেখে সময় পরিবর্তন হচ্ছে মাধ্যমিক আর উচ্চমাধ্যমিকের! নতুন সময় কখন?

মাধ্যমিক আর উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি অপরিবর্তিত রেখে সময় বদল হচ্ছে। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে প্রকাশিত হয়েছে একটি বিবৃতি। সেই বিবৃতিতেই এই সময় বদলের কথা সম্পর্কে জানা গেছে।

প্রসঙ্গত বলা যায় যে এর আগেও সংসদের তরফে এক বিবৃতিতে জানানো হয় যে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে বেলা ১২টা থেকে এবং চলবে দুপুর ৩টে ১৫ মিনিট পর্যন্ত। গতকাল প্রকাশিত নতুন বিবৃতিতে জানানো হয়েছে যে এই পরীক্ষার সময় সওয়া ২ ঘণ্টা এগিয়ে আনা হচ্ছে অর্থাৎ উচ্চমাধ্যমিক পরীক্ষার নতুন শুরুর সময় হলো সকাল ৯টা ৪৫ মিনিটে এবং চলবে দুপুর ১টা পর্যন্ত।

এছাড়াও একই ভাবে মাধ্যমিক পরীক্ষার সময়ও ২ ঘণ্টা এগিয়ে আনা হচ্ছে। প্রথমে বিবৃতিতে বলা হয়েছিল যে মাধ্যমিক পরীক্ষা শুরু হবে সকাল ১১টা ৪৫ মিনিটে এবং নতুন বিবৃতিতে এই সময় বদলে দিয়ে পরীক্ষাটি শুরুর সময় করা হয়েছে ৯টা ৪৫ মিনিটে এবং চলবে দুপুর ১টা পর্যন্ত।

যদিও পর্ষদকে এই সময় বদলের প্রকৃত কারণ জিজ্ঞেস করা হলেও পর্ষদের তরফে কোনো সদুত্তর উত্তর পাওয়া যায়নি। পর্যদ কিংবা সংসদের তরফে কারো কাছেই এই সময় বদলের কারণ জানা যায়নি। তবে সূত্র অনুযায়ী খবর যে বৃহস্পতিবার নবান্নে রাজ্য প্রশাসনের সঙ্গে পর্ষদ এবং সংসদের কর্তাদের বৈঠক হয় এবং তারপরেই এই সময় বদলের ঘটনাটি ঘটে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

এই বছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনক্ষণও অনেকটাই এগিয়ে এসেছে। মাধ্যমিক পরীক্ষা শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি থেকে এবং চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যদিকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে এবং চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই পরীক্ষা দুটির সূচিতে অর্থাৎ রুটিনের কোনো পরিবর্তন হচ্ছে না। শুধুমাত্র বদলে যাচ্ছে পরীক্ষার সময়।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular