HomeEducation NewsLakshmir Bhandar April Month Payment Date: এই মাসে অর্থাৎ এপ্রিল মাসে লক্ষ্মীর...

Lakshmir Bhandar April Month Payment Date: এই মাসে অর্থাৎ এপ্রিল মাসে লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে ঢুকবে? নতুন গ্রাহকরা পাবেন তো? কী সিদ্ধান্ত নিলো নবান্ন আসুন জানি।

লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar) গ্রাহকদের জন্য সুখবর। যাঁরা যাঁরা এতদিন এপ্রিল মাসের লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢুকবে কিনা সেই নিয়ে চিন্তিত ছিলেন তাঁদের জন্য স্বস্তির খবর। কেন বলছি এই কথা? জানতে হলে প্রতিবেদনটি পড়ুন।

আগামী ২৬শে এপ্রিল বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সেখানেই সমস্ত প্রকল্পের টাকা দিয়ে দেবার কথা বলা হয়েছে। এইসমস্ত প্রকল্পের মধ্যে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পও বর্তমান

মোটামুটি সবাই জানি যে গত ১লা এপ্রিল থেকে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার প্রকল্প‘ (Duare Sarkar Prakalpa) এবং তা শেষ হবার কথা ছিলো ২০ এপ্রিলে। তবে সময়সীমা বৃদ্ধি করে এই প্রকল্প ৩০ শে এপ্রিল অবধি করার কথা হয়েছে।

কয়েকদিন আগেই জেলাশাসকদের সঙ্গে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিলো রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর এবং সেই বৈঠকে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান যে বিভিন্ন সামাজিক প্রকল্প নিয়ে অভিযোগ থাকতেই পারে গ্রাহকের এবং সেই সমস্যার নিষ্পত্তি ঘটাতে ঘটাতেই ২০ তারিখ হয়ে যাবে তাই ২০ তারিখের মধ্যে প্রকল্পের টাকা দেওয়া কিছুতেই সম্ভব না। এই কারণেই ‘দুয়ারে সরকার প্রকল্পের’ সময়সীমা বৃদ্ধি করা হয়।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

নবান্নের সূত্র অনুযায়ী, একে একে লক্ষ্মীর ভাণ্ডার(Lakshmir Bhandar), কৃষক বন্ধু(Krishak Bandhu), বার্ধক্যভাতা, বিধবা ভাতা-সহ সামাজিক সুরক্ষা ইত্যাদি প্রকল্পের টাকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। ২৬ শে এপ্রিল নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছে সেখানেই রিমোট টিপে সমস্ত প্রকল্পের টাকা দেওয়া শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandopadhyay)।

নতুন গ্রাহকরা তাহলে টাকা পাবেন নাকি পাবেন না?

এই প্রসঙ্গে জানা গেছে যে, পুরনো গ্রাহকরা তো টাকা পাবেনই; সঙ্গে দুয়ারে সরকারে যারা নতুন নাম তুলেছেন অর্থাৎ নতুন গ্রাহক যাঁরা, তাঁরাও টাকা পাবেন। তবে নতুন গ্রাহকদের টাকা পেতে কিছুটা বিলম্ব হতে পারে। সামনে যেহেতু পঞ্চায়েত ভোট সেহেতু একটু ব্যস্ততা আছে তবে জুন মাসের মধ্যেই টাকা ঢুকে যাবে নতুন গ্রাহকদের।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular