HomeEducation Newsকলকাতা টুল রুমের পক্ষ থেকে একাধিক বিষয়ে কোর্সের সুযোগ। জানুন বিশদে।

কলকাতা টুল রুমের পক্ষ থেকে একাধিক বিষয়ে কোর্সের সুযোগ। জানুন বিশদে।

দ্বাদশ শ্রেণী উত্তীর্ণদের জন্য বিশেষ কোর্সের সুযোগ নিয়ে এলো কলকাতার Tool Room! সম্প্রতি Tool Room of Kolkata এর তরফে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণদের জন্য কম খরচে একাধিক বিষয়ে Basic Course শিক্ষার সুযোগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জেনে নিন বিস্তারিত।

কোর্সগুলো কাদের জন্য করা হচ্ছে?

এই কোর্সগুলি Bachelor of Arts in Computer Science, Information Technology, Electrical, Instrumentation, Commerce এ পাঠরত এবং উত্তীর্ণ দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য করা হয়েছে।

কোন কোন বিষয়ে শিক্ষাদান করা হবে?

Hardware and Networking, Advanced Networking, Core Python, Core Java, Oracle, Server Administration, Artificial Intelligence and Machine Learning, Data Analytics, Matlab, VLCI, LabView, Internet of Things, Robotics, AutoCAD, Embedded Systems, Advanced Survey Instruments, Mastercam – এই সমস্ত বিষয়গুলিতে দেওয়া হবে প্রশিক্ষণ।

কোর্সের সময়সীমা:

মাত্র দুই সপ্তাহের (Two Weeks) মধ্যেই কোর্সগুলোর সম্পর্কে Basic Knowledge সম্পূর্ণ ভাবে দেওয়া হবে। পড়ুয়াদের সুবিধার্থে এবং যাতে তাঁদের পড়াশোনার ক্ষেত্রে সমস্যা তৈরি না হয় তার জন্যই এই কোর্সটি দুই সপ্তাহের জন্য রাখা হয়েছে।

See also  পরীক্ষার পরের দিনই বাতিল পরীক্ষা! জালিয়াতির তদন্ত করবে CBI! জানুন বিস্তারিত।

এই কোর্সগুলি শেখানোর উদ্দেশ্য কি?

বর্তমানে AI অর্থাৎ Artificial Intelligence এবং ডাটা Analysis এর এত বেশি চাহিদা বৃদ্ধি পাচ্ছে যে পেশার জগতে এই শিক্ষার ভীষণ প্রয়োজন হয়ে পড়েছে। সেই কারণেই পড়ুয়াদের স্নাতক স্তরের (Graduation Level) শিক্ষার পাশাপাশি এই কোর্স পটু করার চেষ্টা করছে এই সংস্থা।

কোর্সের ফি:

কোর্সের ফি বাবদ পড়ুয়াদের ২০০০/- টাকা জমা দিতে হবে।

নাম নথিভুক্ত (Name Enlisted) করা যাবে শুধুমাত্র অনলাইনে(Online)। ইতিমধ্যেই প্রথম দফার ভর্তি প্রক্রিয়া শেষ হয়ে ক্লাস শুরু হয়েছে গত ৩ অক্টোবর এবং পড়ুয়াদের সুযোগ দেওয়া হবে ১ নভেম্বর পর্যন্ত ক্লাসে নাম নথিভুক্ত করার জন্য।

কোর্স এবং ক্লাস সম্পর্কিত আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি (Website) দেখে নিতে হবে প্রার্থীকে।

Important Link:

Official Website: Click Here

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular