HomeJob updatesকলকাতা ছাপাখানায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, যোগ্যতা মাধ্যমিক পাশ।

কলকাতা ছাপাখানায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, যোগ্যতা মাধ্যমিক পাশ।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশন অফ মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড, ইন্ডিয়া গর্ভমেন্ট মিন্ট(Security Printing Corporation Of Minting Corporation Of India Limited, India Government Mint) এর পক্ষ থেকে কলকাতার ছাপাখানায় কর্মী নিয়োগের(Kolkata Printing Mint Recruitment 2023) একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নূন্যতম মাধ্যমিক উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন।

ভারতের যেকোনো রাজ্যের নাগরিক হলেই শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা উপযুক্ত যোগ্যতাসম্পন্ন হলে শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন।

কলকাতার ছাপাখানায় নিয়োগের শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification), বেতন(Salary), বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদনের তারিখ ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। আপনারা চাইলে অফিসিয়াল নোটিফিকেশনটি(Official Notification) ডাউনলোড করে সমস্ত বিষয়গুলি সম্পর্কে আরো বিশদে জেনে নিতে পারবেন।

পদের নাম-

সুপারভাইজার(Supervisor)
এনগ্রেভার
জুনিয়র টেকনিশিয়ান(Junior Technician)

মাসিক বেতন-

সুপারভাইজার: ২৭,৬০০ টাকা থেকে ৯৫,৯১০ টাকা।
এনগ্রেভার: ২৩,৯১০ টাকা থেকে ৮৫,৫৭০ টাকা।
জুনিয়র টেকনিশিয়ান: ১৮,৭৮০ টাকা থেকে ৬৭,৩৯০ টাকা।

See also  SAIL অর্থাৎ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত।

আবেদন শেষ-

০৭/০৭/২০২৩

বয়সসীমা-

১৮ থেকে ৩০ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। এনগ্রেভার পদের জন্য বয়সের সর্বোচ্চ সীমা ২৮ বছর এবং জুনিয়র টেকনিশিয়ান পদে আবেদনের সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর।

আবশ্যিক যোগ্যতা-

সুপারভাইজার: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বা হিন্দি বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। হিন্দি থেকে ইংরেজি ভাষায় ট্রান্সলেশন(Translation) করতে জানতে হবে। কম্পিউটারে হিন্দি ভাষা সংক্রান্ত কাজ জানতে হবে ।

এনগ্রেভার: চারুকলা বিভাগ নিয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

জুনিয়র টেকনিশিয়ান: ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতাতেই আবেদন করতে পারবেন। NCVT, SCTV স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো ট্রেডে ITI পাশ করা থাকতে হবে ।

নিয়োগ পদ্ধতি-

আবেদন করার পর লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য-

অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৬০০ টাকা ও ১৮% GST জমা দিতে হবে । তপশিলী জাতিভুক্ত সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২০০ টাকা ও ১৮ % GTS জমা করতে হবে আবেদন মূল্য হিসেবে।

আবেদন পদ্ধতি-

প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন(Online Recruitment) করতে হবে।

অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে রেজিস্টার করে নিতে হবে। এরপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টগুলি স্ক্যান করে আপলোড করার পর আবেদন মূল্য জমা করতে হবে।

See also  SAIL অর্থাৎ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত।

আবেদন মূল্য জমা করা যাবে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইউপিআই, নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে।

Important Link

Official Website: Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular