HomeEducation Newsরাজ্যে ২৭ শে জানুয়ারি কি সরকারি ছুটি? নাকি কোনো নোটিশ প্রকাশিত হয়নি?...

রাজ্যে ২৭ শে জানুয়ারি কি সরকারি ছুটি? নাকি কোনো নোটিশ প্রকাশিত হয়নি? জানুন আসল সত্যিটা।

২০২৩ সালের জানুয়ারি মাসের ২৬ তারিখ প্রজাতন্ত্র দিবস (Republic Day 2023) এবং সরস্বতী পুজো একই দিনে পড়েছে। আগের নিয়ম অনুযায়ী যদি সরকারি কর্মচারীরা ছুটি পান, তবে দুটো অনুষ্ঠান উপলক্ষ্যে এক দিনের জন্য একটি ছুটি (Wb Holiday) বরাদ্দ হয়।

বহুদিন ধরেই ইউটিউব, সোশ্যাল মিডিয়া এবং বিভিন্ন খবরের পোর্টালে জল্পনা শোনা যাচ্ছিল যে আগামী ২৭ তারিখ অর্থাৎ ২৭শে জানুয়ারি সরকারি কর্মচারীরা এবং স্কুলের ছাত্র-ছাত্রীরা ছুটি পেতে চলেছেন। কারণ ২৬ তারিখ একই দিনে দুটি উৎসব। এই কারণে অতিরিক্ত একদিন ছুটি (West Bengal extra holiday) পেতে পারেন সরকারি কর্মচারীরা।

২০১৯ সালের একটি প্রশাসনিক সভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) ঘোষনা করেছিলেন যে, কোন সরকারি ছুটির (Government Holiday) দিনে যদি রবিবার বা অন্য কোন ছুটি থাকে তবে সেই ছুটি মার যাবে না। এরপর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য একাধিক বার অতিরিক্ত ছুটি দেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে। কোন বিশেষ ছুটির দিন রবিবার পড়ার কারণে এবং একই দিনে দুটি ছুটির কারণে অতিরিক্ত ছুটি ঘোষণা করা হয়েছে এর আগেও।



See also  PSC অফিসে "বলো হরি হরি বোল" কীর্তনে আন্দোলন, প্রকাশিত হচ্ছে এই চাকরিগুলি শীঘ্রই

এই কারণেই মনে করা হচ্ছে এবারও ২৬শে জানুয়ারি এবং ২৭শে জানুয়ারি পর পর দুদিন ছুটি দেওয়া হবে। তবে সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত কোনো অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

এরই মধ্যে পশ্চিমবঙ্গর একাধিক জায়গায় আগামী ২৭শে জানুয়ারি গণছুটির ডাক দিয়ে একাধিক পোস্টার দেওয়া হয়েছে। পূর্ব বর্ধমান জেলার শিক্ষা ভবনের সামনে ২৭শে জানুয়ারি গণ ছুটি দেবার দাবিতে মিছিল এবং অবস্থান বিক্ষোভ সমন্বিত কিছু পোস্টার দেওয়া হয়েছে এবং সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল (Viral) হয়েছে।

যদিও এই ছবির সত্যতা আমরা (Exam365Bengali) যাচাই করিনি। সোশ্যাল মিডিয়া থেকে সংগ্রহ করা হয়েছে ছবিটি।

সব মিলিয়ে জল্পনা চরমে উঠেছে। অনেকেই মনে করছেন যে আগামী ২৭শে জানুয়ারি সরকারের পক্ষ থেকে ছুটি দেওয়া হবে, আবার অনেকেই মনে করছেন বাকি দিনগুলোর মত ওই দিনও অফিসে বা কর্মক্ষেত্রে হাজিরা দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular