HomeNewsHoliday: সরস্বতী পুজোয় বাড়তি ছুটি পাওয়া যাবে কি? জানুন সর্বশেষ আপডেট বিশদে

Holiday: সরস্বতী পুজোয় বাড়তি ছুটি পাওয়া যাবে কি? জানুন সর্বশেষ আপডেট বিশদে

প্রতিবছর মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পুজো অনুষ্ঠিত হয়। ইংরেজি ক্যালেন্ডারে সাধারণত ফেব্রুয়ারি মাসে পুজোর দিন পড়ে। তবে এই বছর সরস্বতী পূজোর দিন পড়েছে ২৬ শে জানুয়ারি।ওইদিন প্রজাতন্ত্র দিবস।

সরস্বতী পূজা(Swaraswati Pujo Holiday 2023) উপলক্ষে অতিরিক্ত ছুটি ঘোষণা করলো পশ্চিমবঙ্গ সরকার/ অতিরিক্ত ছুটি ঘোষণা করলেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়।” – এমন বেশ কিছু গুজব সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে সম্প্রতি।

রাজ্যের এবার সরস্বতী পুজো নিয়ে ছুটি ঘোষণা নিয়ে বিভ্রান্তি চলছে। কারণ এই বছরে ২৬ শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পূজার ছুটি একই দিনে পড়েছে।

অনেকেই জানেন যে কোন সরকারি ছুটির দিনে যদি রবিবার বা অন্য কোন ছুটি থাকে তবে সেই ছুটি মার যাবে না। এই কারণেই অনেকের ধারণা যে ২৬ শে জানুয়ারি ছাড়াও পরদিন অর্থাৎ ২৭ শে জানুয়ারি সরকারি ছুটি থাকবে।

কিন্তু এখনো সরকারিভাবে কোনো বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়নি অতিরিক্ত ছুটি ঘোষনা নিয়ে। যে কারণে আমরা ধরে নিতে পারি যে ২৭ শে জানুয়ারি কোনো সরকারি ছুটি থাকছে না।

See also  HS 2023 Admit Card: কেন দেরি হচ্ছে উচ্চমাধ্যমিকের অ্যাডমিট দিতে? কবে পাওয়া যাবে অ্যাডমিট?

২৭ শে জানুয়ারি সরস্বতী পূজা উপলক্ষে অতিরিক্ত ছুটির যে খবরটি সরকারি এবং বেসরকারি কর্মীদের মহলে ছড়িয়ে গেছে তা আসলেই ভুয়ো এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়েছে। সরকারি ভাবে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি।

তবে সরকার যদি ভবিষ্যতে সরস্বতী পুজো উপলক্ষে অতিরিক্ত কোনো দিন ছুটি ঘোষণা করে, সেই বিজ্ঞপ্তি এবং খবর আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular