HomeJob updatesGovernment Job: সরকারি চাকরি সমস্ত খবর সবার আগে কিভাবে পাবেন? রইলো সহজ...

Government Job: সরকারি চাকরি সমস্ত খবর সবার আগে কিভাবে পাবেন? রইলো সহজ পদ্ধতি।

বেশিরভাগ ছেলে মেয়েরাই স্বপ্ন দেখে কোন সরকারি চাকরি(Government Job) করার। বেসরকারি চাকরির তুলনায় সরকারি চাকরিতে ভবিষ্যৎ তুলনামূলকভাবে অনেকটা বেশি সুরক্ষিত থাকে, পাশাপাশি আলাদা সম্মানও পাওয়া যায়। সরকারি চাকরি পাওয়ার জন্য বিভিন্ন সরকারি দপ্তরে নিয়োগের পরীক্ষা(Govt Recruitment Exam) দিতে হয়। পরীক্ষাতে এক বা একাধিক ধাপে উত্তীর্ণ হবার পরেই চাকরি মেলে। তবে চাকরির পরীক্ষা দিতে গেলে সবার আগে আপনাকে চাকরির খবর সম্পর্কে জানতে হবে।

বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রের তরফ থেকে অনেক চাকরির বিজ্ঞপ্তি(Job Recruitment Notification) প্রকাশ করা হয়। তবে সকলে হয়তো সমস্ত খবর গুলি পান না। আজকের প্রতিবেদনে আপনাদেরকে জানানো হবে এমন কয়েকটি উপায়ের কথা, যেগুলির মাধ্যমে আপনারা খুব সহজেই সমস্ত চাকরির আপডেটগুলি জানতে পারবেন(How to find All Job news) এবং কোনটিই মিস করবেন না।

১) সরকারি ওয়েবসাইটগুলি ফলো করুন:

চাকরির খোঁজ রাখার জন্য প্রথমেই আপনাদেরকে বিভিন্ন সরকারি ওয়েবসাইটগুলি ফলো করতে হবে। এই ওয়েবসাইটগুলিতে সেই দপ্তরের বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। রাজ্য সরকারের বিভিন্ন পদ থেকে শুরু করে কেন্দ্র সরকারের বিভিন্ন পদ, সবার জন্যই রয়েছে আলাদা আলাদা অফিশিয়াল ওয়েবসাইট। সেখানেই বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

See also  বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

যেমন-পশ্চিমবঙ্গ পুলিশের জন্য:
https://wbpolice.gov.in

পাবলিক সার্ভিস কমিশনের জন্য:
https://wbpsc.gov.in

স্টাফ সিলেকশন কমিশনের জন্য:
https://ssc.nic.in

ভারতীয় রেলের জন্য:
https://indianrailways.gov.in

এই সমস্ত অফিসিয়াল ওয়েবসাইট গুলির “Recruitment” সেকশন ফলো রাখতে হবে। এখানেই বিভিন্ন চাকরির বিজ্ঞপ্তি, এডমিট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য জানানো হয়।

২) Exam365 Bengali-কে Follow করুন:

আমাদের ওয়েবসাইটে নিয়মিত বিভিন্ন চাকরির খবর প্রকাশ করা হয়। ওয়েবসাইটের পাশাপাশি Exam365Bengali এর টেলিগ্রাম গ্রুপ, হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং ইউটিউবে নিয়মিত বিভিন্ন চাকরির খবর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য আপলোড করা হয়।

এখান থেকে আপনারা বিভিন্ন সরকারি এবং বেসরকারি চাকরির সম্পর্কে জানতে পারবেন।Exam365Bengali.com ওয়েবসাইটে কোনো নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification), বেতন(Salary), বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদনের তারিখ ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা থাকে, যেগুলি আপনাদের জন্য খুবই উপকারী হবে।

৩) ফেসবুকের বিভিন্ন গ্রুপগুলি ফলো রাখতে পারেন:

ফেসবুকে বিভিন্ন চাকরি সংক্রান্ত গ্রুপ(Job Group Fb) থাকে। এই গ্রুপগুলোতে যোগদান করলে আপনারা নিয়মিত বিভিন্ন রকম চাকরির আপডেট সম্পর্কে জানতে পারবেন।

এই গ্রুপগুলোতে বেকার ছেলেমেয়েদের পাশাপাশি বিভিন্ন বড় বড় চ্যানেল এবং ওয়েবসাইটের এডমিনরাও থাকেন। তারা তাদের চ্যানেল এবং ওয়েবসাইটে প্রকাশিত বিভিন্ন চাকরির খবর সম্পর্কে এই গ্রুপগুলোতেও পোস্ট করেন। যার ফলে আপনাদের যে কোন রকম চাকরির খবর পেতে খুবই সুবিধা হবে।

See also  রাজ্যের সরকারি হাসপাতালে করা হবে কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত।

৪) এছাড়াও বিভিন্ন অ্যাপ,ওয়েবসাইট:

বিভিন্ন অ্যাপ এবং ওয়েবসাইট(Job Searching Websites) রয়েছে যেখান থেকে প্রতিনিয়ত বিভিন্ন রকম চাকরির খবর প্রকাশ করা হয়।

আপনারা গুগল প্লে স্টোর থেকে এমন অনেক অ্যাপ্লিকেশন পেয়ে যাবেন, যেগুলি ডাউনলোড করে আপনারা প্রায় প্রতিনিয়ত বিভিন্ন রকম নিয়োগ সম্পর্কে জানতে পারবেন।

পাশাপাশি চাকরি সম্পর্কিত ওয়েবসাইটগুলিতেও আপনারা নিয়মিত বিভিন্ন রকম চাকরির আপডেট পাবেন। এখানে সরকারি এবং বেসরকারি বিভিন্ন রকম চাকরির আপডেট দেওয়া হয়।

@তন্ময় দেবনাথ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular