HomeEducation NewsTET 2014: টেট উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট ইস্যু করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিভাবে...

TET 2014: টেট উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট ইস্যু করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিভাবে ডাউনলোড করবেন? জানুন

কলকাতা হাইকোর্টের বিচারপতি (Justice) শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Avijit Ganguly) কিছুদিন আগে নির্দেশ দিয়েছিলেন যে, প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Education Department) কে ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদেরকে সার্টিফিকেট (Tet Certificate 2014) প্রদান করতে হবে। সেইমত টেট উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট ইস্যু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন যে, আগামী ৩০ এপ্রিলের মধ্যে টেট উত্তীর্ণ সার্টিফিকেট পেয়ে যাবেন প্রার্থীরা। তবে নির্ধারিত দিনের দুদিন আগে থেকেই সার্টিফিকেট ইস্যু করা হলো প্রাথমিক শিক্ষাবর্ষদের তরফ থেকে। ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট ইস্যু করা হয়েছে।

যে সমস্ত প্রার্থীরা গত বছর ৩০ মে থেকে এই বছরের 16 ই মার্চ পর্যন্ত অনলাইনে আবেদন করেছেন, সেই সমস্ত প্রার্থীদের সার্টিফিকেট ইস্যু করা হয়েছে প্রাথমিক শিক্ষা পরিষদের তরফ থেকে।

কিভাবে টেট সার্টিফিকেট ডাউনলোড করবেন?
(How To Download Tet Certificate 2014?)

প্রাথমিক শিক্ষা পর্ষদের দুটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে টেট সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

www.wbbpe.org এবং https://wbprimaryeducation.org – এই দুটি ওয়েবসাইট থেকে সার্টিফিকেট ডাউনলোড করা যাবে। এছাড়া যারা আবেদন করেননি তাদের জন্য ফের একবার আবেদন করার সুযোগ দেওয়া হবে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

২০১৪ সালের পরীক্ষা দেবার পর দীর্ঘ ৯ বছর কেটে গেলেও কোনরকম সার্টিফিকেট পাননি টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। এই বিষয়ে তারা সার্টিফিকেট পাওয়ার দাবি তুলেছিলেন। কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Avijit Gangopaddhay) নির্দেশ দেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের যেন সার্টিফিকেট দিয়ে দেওয়া হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে। ৩০ এপ্রিল পর্যন্ত হাইকোর্টের কাছ থেকে সময় চেয়ে নেয় প্রাথমিক শিক্ষা পর্ষদ।

এই কারণে জোর কদমে কাজ শুরু করে প্রাথমিক শিক্ষা পরিষদের কর্মীরা। নির্ধারিত সময় দুদিন আগেই প্রকাশ করা হয় ২০১৪ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের সার্টিফিকেট। বিকাল ৪ঃ০০ টা থেকেই ডাউনলোড করা যাচ্ছে টেট উত্তীর্ণ হবার সার্টিফিকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular