HomeNewsChatGPT-কে টেক্কা দিতে নতুন প্রতিদ্বন্দী AI আনল গুগল, নাম দেওয়া হলো বার্ড।

ChatGPT-কে টেক্কা দিতে নতুন প্রতিদ্বন্দী AI আনল গুগল, নাম দেওয়া হলো বার্ড।

সম্প্রতি ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া জুড়ে ChatGPT নিয়ে প্রচুর আর্টিকেল এবং পোস্ট সামনে দেখা যাচ্ছে। বহু মানুষ এই বিষয়ে আগ্রহী হচ্ছেন এবং ধারণা করা যাচ্ছে যে গুগল শীঘ্রই চ্যাট জিপিটির কাছে হেরে যাবে। তবে ChatGPT এর নতুন প্রতিদ্বন্দ্বী আনতে চলেছে Google।

ChatGPT কী?

গত বছর ডিসেম্বরে OpenAI তাদের নতুন Chatbot ChatGPT লঞ্চ করে। যেকোনো প্রশ্ন করলে তার নির্ভুল উত্তর দিয়ে দিচ্ছে ChatGPT। কঠিন জটিল বীজগণিতের অংক, প্রবন্ধ ,আর্টিকেল রাইটিং, ইত্যাদি কাজ নিমেষের মধ্যে করে দিচ্ছে ChatGPT। কয়েক সেকেন্ডের মধ্যে লিখে নিতে পারবেন একটি নতুন কবিতা, নতুন গানের লিরিক্স এমন আরো অনেক কিছু। এমনকি আগামী দিনে যে গুগলের বদলে AI এর মাধ্যমে সার্চ করা শুরু হয়ে যেতে পারে ,সেই বিষয়েও আশঙ্কা করছেন মানুষজন। এমন কি এটাও ধারণা করা যাচ্ছে যে আগামী দিনে বহু চাকরি নষ্ট করে দেবে ChatGPT।

ChatGPT-র নতুন প্রতিদ্বন্দী AI আনল গুগল সংস্থা। গুগলের সিইও সুন্দর পিচাই আগেই এমন কিছু ইঙ্গিত দিয়েছিলেন। নতুন প্রতিদ্বন্দ্বী হিসেবে যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আনা হয়েছে তার নাম দেওয়া হয়েছে বার্ড (Bard)।ChatGPT কে টেক্কা দেবার জন্য বহুদিন ধরেই কাজ শুরু করে দিয়েছে গুগল সংস্থা।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

গুগলের CEO সুন্দর পিচাই একটি ব্লগে লিখেছেন, ‘আপাতত কয়েকজন বিশ্বস্ত পরীক্ষকের জন্য এই পরিষেবা চালু করা হবে। আসন্ন কয়েক সপ্তাহে সেটি সকলের ব্যবহারের জন্য চালু করে দেওয়া হবে।’

OpenAI নামে একটি সংস্থা থেকে লঞ্চ করা হয়েছে CHATGPT। OpenAi তে বিনিয়োগ করেছে মাইক্রোসফট। বিনিয়োগের পরিমাণ ১০ বিলিয়ন মার্কিন ডলার,ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮০ হাজার কোটি টাকা। নতুন Ai bard লঞ্চ করে কার্যত মাইক্রোসফটকেই টেক্কা দিতে চলেছে গুগল।

ChatGpt যতই উন্নত হোক না কেন একজন মানুষ কমান্ড দেবার পরেই এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টি কাজ করে। তবে আগামী দিনে এই পরিষেবাকে স্বয়ংক্রিয় করার চিন্তা ভাবনা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular