HomeEducation Newsকবে থেকে পরীক্ষার্থীরা মাধ্যমিকের এডমিট কার্ড পাবে? জানালো মধ্যশিক্ষা পর্ষদ।

কবে থেকে পরীক্ষার্থীরা মাধ্যমিকের এডমিট কার্ড পাবে? জানালো মধ্যশিক্ষা পর্ষদ।

পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের কাছে জীবনের সবথেকে বড় পরীক্ষাগুলির মধ্যে অন্যতম একটি পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam West Bengal)। প্রত্যেক বছর রাজ্যের কয়েক লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেন। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা চলবে আগামী ৪ মার্চ পর্যন্ত।

ইতিমধ্যেই উপ নির্বাচন সংক্রান্ত কারণের জেরে ২৭ ফেব্রুয়ারির ইতিহাস পরীক্ষার রুটিন বদলে গিয়ে নতুন তারিখ দেওয়া হয়েছে ১ মার্চ। এরই মধ্যে মধ্যশিক্ষা পর্ষদ থেকে জানানো হলো কবে থেকে ছাত্রছাত্রীরা তাদের হাতে এডমিট কার্ড পেতে চলেছেন।

রাজ্য মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষার্থীরা তাদের স্কুল থেকে এডমিট কার্ড (Madhyamik Admit Card) সংগ্রহ করে নিতে পারবেন। মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি মধ্যশিক্ষা পর্ষদ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে এডমিট সংক্রান্ত এই খবরটি।

প্রত্যেক বছর দেখা যায় যে বহু সংখ্যক পরীক্ষার্থীদের বেশ কিছু ভুল ভ্রান্তি থাকে অ্যাডমিট কার্ডে। অনেকের নামের বানান ভুল থাকে, অনেকের বাবার নাম, স্কুলের নাম সহ একাধিক ছোটখাটো ভুল দেখতে পাওয়া যায়। যে সমস্ত পরীক্ষার্থীদের এডমিটে এমন কোন ভুল-ভ্রান্তি পাওয়া যাবে, তাদেরকে অ্যাডমিট কার্ডের ভুল সংশোধনের জন্য আগামী 20 ফেব্রুয়ারীর মধ্যে আবেদন করতে হবে।

See also  NEET বিতর্ক অব্যাহত! তার মাঝেই আবারও একটি পরীক্ষা পিছিয়ে দিলো NTA! জানুন বিস্তারিত।

২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার্থীর এডমিট কার্ডের জন্য যে বন্টন শিবিরের আয়োজন করা হয়েছে, সেখান থেকে 13 ফেব্রুয়ারি সোমবার সকাল 11 টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্কুলগুলি তাদের ছাত্রছাত্রীদের জন্য এডমিট কার্ড সংগ্রহ করে নিতে পারবেন। এর ঠিক দুদিন পর অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি থেকে ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া শুরু হবে এডমিট কার্ড।

এডমিট কার্ডের ভুল ভ্রান্তি সংশোধনের শেষ তারিখ হিসেবে ২০ ফেব্রুয়ারির কথা বলা হয়েছে, এবং এর পরে যদি কোন প্রার্থী ভুল সংশোধনের জন্য আবেদন করেন, তবে তার আবেদন গ্রাহ্য করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular