HomeJob updatesশীঘ্রই প্রকাশিত হবে মাধ্যমিক পাশে Food SI নিয়োগের বিজ্ঞপ্তি, জানালো WBPSC বোর্ড

শীঘ্রই প্রকাশিত হবে মাধ্যমিক পাশে Food SI নিয়োগের বিজ্ঞপ্তি, জানালো WBPSC বোর্ড

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। খুব শীঘ্রই রাজ্যে ফুড সাব-ইন্সপেক্টর -এ রিক্রুটমেন্ট(wbpsc food si recruitment 2023) করা হবে, জানালো পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশন(WBPSC)। ৬ই ফেব্রুয়ারি চাকরি প্রার্থীদের পিএসসি অভিযান ছিল, একগুচ্ছ অভিযোগ নিয়ে পিএসসি অভিযান করে ছাত্রছাত্রীরা। তারপর একজন আন্দোলনকারীদের প্রতিনিধিকে ফুড সাব-ইন্সপেক্টর(এসআই) এবং মিসলেনিয়াসে নিয়োগের বিজ্ঞপ্তি সংক্রান্ত কথা জানিয়েছেন পাবলিক সার্ভিস কমিশন।

চলতি বছরে খুব শীঘ্রই এই নিয়োগ পদ্ধতি চালু হবে, পাবলিক সার্ভিস কমিশনের লিখিত পরীক্ষার মাধ্যমে চাকরিপ্রার্থীদের বাছাই করা হবে এবং নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে। এখনো পর্যন্ত নির্দিষ্ট সময় সম্পর্কে জানানো হয়নি, তবে আশা করা যাচ্ছে যে মার্চ মাসের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেবে পাবলিক সার্ভিস কমিশন।

তবে আদেও মার্চ মাসের মধ্যে নিয়োগ হবে কিনা সেটা নিয়েও ছাত্রছাত্রীদের মনে রয়েছে ধোঁয়াশার। তবে করোনার পরে তেমন ভালো নিয়োগ রাজ্যে হয়নি সেজন্য এবার প্রবলভাবে সম্ভাবনা রয়েছে শূণ্যপদ প্রকাশিত হওয়ার জন্য।

বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার আগেই আগে থাকতে চলুন জেনে নেওয়া যাক ফুড এস আই(wbpsc food si 2023) দপ্তরে চাকরির যোগ্যতা,Syllabus,Age এবং অন্যান্য বিষয় সম্পর্কে।

See also  কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে পরমাণু গবেষণা কেন্দ্রে! জানুন বিস্তারিত।

WBPSC Food SI Recruitment 2023:

মোট শূন্যপদ: মোট শূন্যপদ সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্র জানা যাচ্ছে যে এই বিভাগে ৭০০+ শূন্য পদ রয়েছে।

মাসিক বেতন: মূল বেতন 5,400 থেকে 25,200 এবং অন্যান্য।

আবেদন শুরু ও শেষ: আবেদন শুরু ও শেষ সংক্রান্ত কোনো বিষয় এখনো পর্যন্ত অফিশিয়ালি জানানো হয়নি। তবে নোটিফিকেশন প্রকাশিত হতে পারে খুব শীঘ্রই।

বয়সসীমা: ১৮ থেকে ৪০ বছর বয়সের চাকরিপ্রার্থীরা এই পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।সরকারি নিয়ম মেনে ওবিসি ক্যাটাগরির প্রার্থীরা তিন বছর এবং অন্যান্য জাতি বা উপজাতির প্রার্থীরা পাঁচ বছরের বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদেরকে অবশ্যই পশ্চিমবঙ্গের কোন সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক (10th Pass) পরীক্ষা বা সমতুল্য কোন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নিয়োগ পদ্ধতি: লিখিত পরীক্ষা(Written Exam) এবং পার্সোনালিটি টেস্ট(Personality Test) এর মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি: খাদ্য দপ্তরে সাব ইন্সপেক্টর এর পদে আবেদনের জন্য প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে।

আবেদন মূল্য: জেনারেল এবং ওবিসি ক্যান্ডিডেটদের জন্য আবেদন মূল্য ১১০ টাকা এবং অন্যান্য জাতি এবং উপজাতির প্রার্থীদের জন্য কোন রকম আবেদন মূল্য লাগবে না।

See also  বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

পরীক্ষার প্রশ্নের ধরণ: জেনারেল স্টাডিস – 50, আরিথমেটিক – 50, পার্সোনালিটি টেস্ট – 20

পরীক্ষার সিলেবাসঃ 

wbpsc food si syllabus

অফিসিয়াল নোটিশ: অফিসিয়াল নোটিশ এখনো পর্যন্ত প্রকাশ করা হয়নি। তবে মার্চ মাসের মধ্যে প্রকাশিত হবে সম্ভাবনা করা হচ্ছে।

অফিসিয়াল ওয়েবসাইট: wbpsc.gov.in

প্রার্থীদের কে পাবলিক সার্ভিস কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে বলা হচ্ছে। এছাড়া প্রার্থীরা আমাদের এই  নিউজ পোর্টাল এবং ইউটিউব চ্যানেলও পাবলিক সার্ভিস কমিশনের নিয়োগের বিজ্ঞপ্তি সংক্রান্ত খবর পাবেন সবার আগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular