HomeEducation NewsFood SI Exam Date: কবে হবে ফুড SI পরীক্ষা? জানা গেল সম্ভাব্য...

Food SI Exam Date: কবে হবে ফুড SI পরীক্ষা? জানা গেল সম্ভাব্য তারিখ।

বহুদিন ধরে পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীরা রাজ্যের ফুড সাব ইন্সপেক্টর(WB Food SI Exam) পরীক্ষার জন্য অপেক্ষা করে আসছেন। 2019 সালের পর কেটে গেছে দীর্ঘ চার বছর। অবশেষে সমস্ত চাকরির প্রার্থীদের অপেক্ষার অবসান ঘটিয়ে পাবলিক সার্ভিস কমিশনের (PSC) পক্ষ থেকে ফুড এস আই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল 22/08/2023 তারিখে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে এবং বহু সংখ্যক পরীক্ষার্থীরা এই পরীক্ষার জন্য আবেদন করেছেন।

এই বছর ফুড এসআই পদে মোট শূন্যপদ রয়েছে ৪৮০ টি, তবে ১৩ লক্ষেরও বেশি চাকরিপ্রার্থী Food SI পদের জন্য আবেদন করেছেন। তবে পরীক্ষা কবে হবে তা নিয়ে ধোঁয়াশায় আছেন চাকরিপ্রার্থীরা। কিছুদিন আগে পরীক্ষার দিন(Food SI Exam Date) নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় কমিশনের তরফে। সেখানে জানানো হয়েছিল, চলতি বছরে ফুড ইন্সপেক্টর নিয়োগের(Food SI Recruitment) এই পরীক্ষাটি নেওয়া হবে না।

ইতিমধ্যে কিছুদিন আগে কর্মসংস্থান পত্রিকাতে একটি খবর প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে জানানো হয়েছে, রাজ্যের ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগ প্রক্রিয়াটি অনুষ্ঠিত হতে চলেছে আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে। সম্ভাব্য তারিখ হিসাবে আগামী বছরের 14 জানুয়ারি Food SI Exam নেওয়া হবে।

See also  বদল হলো স্কুলের সময়। জুন মাসে কখন স্কুলের সময় হলো জানুন।

ছাত্রছাত্রীদের হাতে রয়েছে খুবই কম সময়। অক্টোবর মাস শুরু হয়েছে। হাতে রয়েছে আর মাত্র সাড়ে তিন মাস। তারপরেই প্রায় 13 লক্ষ পরীক্ষার্থীদের সাথে লড়াইতে নামতে হবে প্রত্যেক পরীক্ষার্থীদের। সে ক্ষেত্রে পরীক্ষা খুব একটা সহজ হচ্ছেনা। প্রায় ১৩ লক্ষ পরীক্ষার্থীদের মধ্যে কম্পিটিশন হবে এবং মাত্র ৪৮০ জনই যোগ্য হিসেবে নির্বাচিত হয়ে চাকরিতে নিযুক্ত হবেন।

গত ২৩ আগস্ট থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই বিপুল সংখ্যক আবেদন(Food SI Applications) জমা পড়েছে। শেষবার ২০১৮ সালে এই নিয়োগ পরীক্ষা হয়েছিল। তারপর দীর্ঘ পাঁচ বছর পর আবার ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ হতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular