HomeJob updatesঅবশেষে প্রকাশিত হলো Food SI পরীক্ষার তারিখ। জেনে নিন বিস্তারিত। 

অবশেষে প্রকাশিত হলো Food SI পরীক্ষার তারিখ। জেনে নিন বিস্তারিত। 

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশিত হলো রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের Food SI পরীক্ষার তারিখ। সম্প্রতি কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি। কবে হবে এই পরীক্ষা? জেনে নিন বিস্তারিত।

অবশেষে প্রকাশিত হলো Food SI পরীক্ষার দিনক্ষণ। গত সেপ্টেম্বর মাসে শেষ হয়েছে এই পরীক্ষার আবেদন প্রক্রিয়া। এরপর পেরিয়ে গেছে দীর্ঘ তিন মাস সময়। অবশেষে প্রকাশিত হলো এই পরীক্ষার দিনক্ষণ। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে (Official Website) প্রকাশিত হয়েছে এই বিষয়ে বিজ্ঞপ্তি।

জানানো হয়েছে যে আসন্ন Food SI পরীক্ষা আগামী মার্চ মাসের 16 এবং 17 তারিখের মধ্যে হতে পারে। আনুমানিক মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে প্রার্থীরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

Food SI বা Food Sub Inspector হলো রাজ্য সরকারের খাদ্য দফতরের Group C অন্তর্গত একটি পদ। এই পদের নিয়োগের জন্য নেওয়া হয় লিখিত পরীক্ষা। এই লিখিত পরীক্ষায় থাকবে মোট 100 টি প্রশ্ন। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। পরীক্ষাটি হবে 2 ঘণ্টা সময় ধরে। অনলাইনে চলা এই পরীক্ষাটিতে সব প্রশ্ন থাকবে মাল্টিপল চয়েজের ওপর ভিত্তি করে।

See also  কলকাতা নিয়োগ করছে পোর্ট ট্রাস্ট ক্লার্ক! জানুন বিস্তারিত।

প্রসঙ্গত উল্লেখ্য যে মোট 480 টি শূন্যপদের জন্য আবেদন জমা দিয়েছেন 13 লক্ষ 36 হাজার জন পরীক্ষার্থী। আবেদনকারীর সংখ্যা অনেক বেশি হওয়ার কারণেই মূলত Food SI এর এই পরীক্ষা নেওয়া হবে দুদিন ধরে।পরীক্ষাকেন্দ্র হিসেবে বেছে নেওয়া হবে রাজ্যের সমস্ত স্কুলগুলিকে।

আবেদন এত বেশি পড়ার কারণ হিসেবে বলা যায় রাজ্যের চাকরির বেহাল অবস্থা এবং মাত্র মাধ্যমিক পাশেই আবেদনের যোগ্যতার মাপকাঠি হওয়া। অন্যান্য আরো পরবর্তী আপডেটের জন্য চোখ রাখুন কমিশনের ওয়েবসাইটে।

-Written by Riya Ghosh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular