HomeEducation Newsমাধ্যমিকে এবং উচ্চমাধ্যমিকের রেজাল্ট নিয়ে সোশ্যাল মিডিয়ার ভুয়ো তথ্য, নোটিশ দিলো উচ্চ...

মাধ্যমিকে এবং উচ্চমাধ্যমিকের রেজাল্ট নিয়ে সোশ্যাল মিডিয়ার ভুয়ো তথ্য, নোটিশ দিলো উচ্চ মাধ্যমিক সংসদ।

প্রতিবছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের আগে সোশ্যাল মিডিয়াতে বেশ কিছু ভুয়ো খবর রটে যায় রেজাল্ট প্রকাশ সম্পর্কিত। এ বছরও তার ব্যতিক্রম হলো না।

গত ফেব্রুয়ারি এবং মার্চ মাস জুড়ে হয়েছিল ২০২৩ এর মাধ্যমিক (Madhyamik Exam) এবং উচ্চ মাধ্যমিক (High Secondary Exam 2023) পরীক্ষা। হিসাব মতো মে মাসের মধ্যেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করার কথা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ এবং মধ্যশিক্ষা পর্ষদের। তবে মধ্যশিক্ষা পর্ষদ বা উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে রেজাল্ট প্রকাশ হওয়ার নির্দিষ্ট তারিখ সম্পর্কে কিছু জানানো হয়নি।

বিগত বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়াতে মাধ্যমিক (Madhyamik Exam Result 2023) এবং উচ্চ মাধ্যমিকের ফল (High Secondary Exam Result 2023) প্রকাশ সম্পর্কিত বেশ কিছু খবর ঘুরে বেড়াচ্ছে। কোথাও বলা হচ্ছে ১৫ তারিখে মাধ্যমিকের ফল প্রকাশ হবে । কোথাও বলা হচ্ছে ১৯ তারিখে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। তবে এখনো পর্যন্ত অফিসিয়াল কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

গতকাল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের (West Bengal Board Of Higher Secondary Education) পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে, উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ সম্পর্কিত যে খবরটি সোশ্যাল মিডিয়াতে ঘুরে বেড়াচ্ছে তা সত্য নয়। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে প্রকাশ করা হবে তা অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে এবং রেজাল্ট এর জন্য নির্দিষ্ট ওয়েবসাইটগুলি ফলো করতে বলা হচ্ছে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

একই রকম ভাবে মাধ্যমিকের রেজাল্ট সম্পর্কিত কোনো তথ্য মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে অফিশিয়ালি জানানো হয়নি। তবে বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং সংবাদমাধ্যমের থেকে একটি বা দুটি তারিখ ছড়িয়ে পড়েছে যে তারিখে মাধ্যমিকের ফল প্রকাশ হবার কথা বলে জানানো হচ্ছে।

তবে রেজাল্ট প্রকাশের তারিখ নিয়ে এখনো অফিসিয়ালি কোন তথ্য সামনে আসেনি। সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের যে তারিখ গুলি ছড়াচ্ছে, সেগুলি সম্পূর্ণটাই ভুয়ো। রেজাল্ট প্রকাশের নির্দিষ্ট কোন তারিখ যদি অফিসিয়ালি জানানো হয়, তাহলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular