HomeBusiness ideasহাত খরচের টাকা প্রয়োজন? সামান্য লেখালেখি করেই পাবেন মোটা অংকের টাকা। জেনে...

হাত খরচের টাকা প্রয়োজন? সামান্য লেখালেখি করেই পাবেন মোটা অংকের টাকা। জেনে নিন

অনেক ছেলে মেয়েরাই একটা নির্দিষ্ট বয়সের পর পরিবারের কাছ থেকে হাত খরচের টাকা নেওয়া বন্ধ করে দেয়। তার বদলে তারা টিউশনি বা অন্য কোন উপায়ে উপার্জন করা শুরু করে এবং সেই উপার্জিত টাকা দিয়েই তারা তাদের শখ-আহ্লাদ পূরণ করতে থাকে। তবে অনেকেই আছেন যারা টাকা উপার্জন করার বিভিন্ন রকম উপায় গুলি সম্পর্কে অবগত নন। এজন্য বাস্তবিক জীবনে তাদের অনেক রকম সমস্যার মধ্যে পড়তে হয়।

আজকাল এই প্রতিবেদনে আপনাদের জানাবো লেখালেখি করে কিভাবে টাকা উপার্জন করতে পারবেন আপনারা। আপনি যদি ভালো লিখতে পারেন তাহলে এই কাজগুলি(Writing Jobs) আপনার জন্য একদম পারফেক্ট।

Amazon Kindle Publishing:

আপনি যদি লেখালেখি করে টাকা উপার্জন করতে চান তাহলে আপনাকে সাহায্য করতে পারে আমাজন কিন্ডল পাবলিশিং।

এখান থেকে টাকা উপার্জন করার জন্য প্রথমে আপনাকে একটি বই লিখে তা আমাজন কিন্ডল পাবলিশিং এ আপলোড করতে হবে। আমাজনের রিভিউ টিম এই বইটির রিভিউ করবে। একবার অনুমোদন হয়ে গেলে সেটি আমাজনে(Amazon) প্রকাশিত হয়ে যাবে। এরপর যখন পাঠকরা এই বইটি কিনবে তখন প্রত্যেকটি বইয়ের জন্য একটি নির্দিষ্ট শতকরা হার কেটে নিয়ে বাকিটা লেখককে ফিরিয়ে দেবে আমাজন কোম্পানি।

See also  বাড়িতে বেকার বসে না থেকে শুরু করে ফেলুন এই ব্যবসাগুলি! আয়ের পরিমাণ অনেক।

তাই আপনি যদি ভালো লেখালেখি করতে পারেন তাহলে আমাজন কিন্ডল পাবলিশিং আপনার রোজগারের জন্য একটি অন্যতম উপায় হতে পারে।

Podcasting:

আপনার মধ্যে যদি বিভিন্ন রকম কন্টেন তৈরি করার গুন থেকে থাকে, তাহলে আপনারা এই গুণটিকে কাজে লাগিয়ে প্রত্যেক মাসে বেশ মোটা অংকের টাকা উপার্জন করতে পারবেন।

পডকাস্ট(Podcast) তৈরি করার জন্য আপনাদের সেরকম কোন দামি সামগ্রী বা ইন্সট্রুমেন্ট এর দরকার পড়বে না। হাতে একটি অ্যান্ড্রয়েড মোবাইল(Android Mobile) এবং ইন্টারনেট থাকলেই আপনারা খুব সহজেই এই কাজটি করতে পারবেন। আপনার লেখালেখি গুলি অডিও ফরম্যাটে আপলোড করতে পারেন বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়া(Social Media) প্লাটফর্মে এবং সেখান থেকে আপনারা উপার্জন করতে পারবেন।

Fulfillment By Amazon:

টাকা উপার্জন করার জন্য এটি একটি ছোট আকারের ব্যবসায়িক আইডিয়া। এটি কিভাবে করতে হবে তা সম্পূর্ণ বিস্তারিত জেনে।

ধরুন এক ব্যক্তি কোন একটি সামগ্রী বিক্রি করতে চাইছেন। আপনাকে প্রথমে সেই সামগ্রী ঠিক কিনতে হবে। তারপর সেই সামগ্রীটি পাঠিয়ে দিতে হবে আমাজনের ওয়ার হাউসে। আমাজনের পক্ষ থেকে ওই সামগ্রীটির মান পরীক্ষা করা হবে এবং মান পরীক্ষায় উত্তীর্ণ হলে সামগ্রীটি আমাজনের তরফ থেকে অনলাইনে আপলোড করা হবে।

See also  নেওয়া হচ্ছে বড় সিদ্ধান্ত, এক লাফে অনেকটাই বেতন বেড়ে যাবে সরকারি কর্মচারীদের।

গ্রাহকরা যদি ওই ব্যক্তির সামগ্রী অর্ডার করেন, তাহলে আমাজন নিজেই প্যাকেজিং থেকে শুরু করে ডেলিভারি সবই করবে। Amazon FBA বা Fulfillment By Amazon অর্থ উপার্জন এর জন্য অন্যতম একটি রাস্তা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular