HomeJob updatesদূরদর্শন এবং আকাশ বাণীতে নিয়োগের সুযোগ, বিজ্ঞপ্তি প্রকাশ প্রকাশ প্রসার ভারতীর।

দূরদর্শন এবং আকাশ বাণীতে নিয়োগের সুযোগ, বিজ্ঞপ্তি প্রকাশ প্রকাশ প্রসার ভারতীর।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি প্রসার ভারতী এর পক্ষ থেকে দূরদর্শন এবং আকাশ বাণীতে(Doordarshan and Akashvani) কর্মী নিয়োগের(Prasar Bharati Recruitment 2023) একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রশিক্ষণের সঙ্গে মিলবে বৃত্তি। তিন বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে তবে কাজের ভিত্তিতে মেয়াদ বাড়তে পারে।

ভারতের যেকোনো রাজ্যের নাগরিক হলেই শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা উপযুক্ত যোগ্যতাসম্পন্ন হলে শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন।

প্রসার ভারতীর কলকাতা এবং শিলিগুড়ির দূরদর্শন এবং আকাশবাণীতে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification), বেতন(Salary), বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদনের তারিখ ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো। আপনারা চাইলে অফিসিয়াল নোটিফিকেশনটি(Official Notification) ডাউনলোড করে সমস্ত বিষয়গুলি সম্পর্কে আরো বিশদে জেনে নিতে পারবেন।

পদের নাম-

কস্ট ট্রেনি (শিক্ষানবিশ)

মোট শূন্যপদ-

মোট ৬ টি শূন্যপদে নিয়োগ করা হবে।
কলকাতায় ৪টি, শিলিগুড়িতে ২টি।

মাসিক বেতন-

তিন বছরের চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে প্রার্থীদের যথাক্রমে প্রতিমাসে বেতন দেওয়া হবে ১০,০০০ টাকা, ১২,৫০০ টাকা এবং ১৫,০০০ টাকা।

See also  বাংলা পাবে আরো MBBS আসন! পাবে মেডিক্যাল কলেজও।

আবেদন শেষ-

18/07/2023

আবশ্যিক যোগ্যতা-

ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার এর থেকে সিএমএ ইন্টারমিডিয়েট পরীক্ষাতে ন্যূনতম ৬৫% নম্বর পেয়ে উত্তীর্ণ হতে হবে।

নিয়োগ পদ্ধতি-

লিখিত পরীক্ষা অথবা ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য-

আবেদন মূল্য সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছু বলা নেই।

আবেদন পদ্ধতি-

প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন(Online Recruitment) করতে হবে।

অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে(Official Website) ভিজিট করতে হবে। তারপর একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে রেজিস্টার করে নিতে হবে।

এরপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টগুলি স্ক্যান করে আপলোড করতে হবে।

Important Link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular