HomeEducation Newsকলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তরের ছটি পরীক্ষার দিন বদল, জানুন বিস্তারিত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তরের ছটি পরীক্ষার দিন বদল, জানুন বিস্তারিত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তরের ছটি পরীক্ষার দিন বদল, জানুন বিস্তারিত।সম্প্রতি বেশ কিছু পরীক্ষার দিন বদলের নোটিশ সামনে এসেছে। মাধ্যমিক পরীক্ষা এবং হাই মাদ্রাসার পরীক্ষার সময় ইতিমধ্যেই পিছিয়ে গিয়েছে। নতুন সংযোজন কলকাতা বিশ্ববিদ্যালয়ের(Calcutta University) স্নাতক এবং স্নাতকোত্তরের ছটি পরীক্ষা।

মুর্শিদাবাদের সাগরদিঘী(Sagardighi Election) বিধানসভায় শূন্য পদে উপনির্বাচনের জন্য বদলে গিয়েছে মাধ্যমিক পরীক্ষার ইতিহাস পরীক্ষা, হাই মাদ্রাসা পরীক্ষা এবং সম্প্রতি কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছটি পরীক্ষার সময় বদলে ফেলার নোটিশ দেওয়া হয়েছে।(Reschedule Of Examinations In Calcutta University)কলকাতা বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং পোস্ট গ্রাজুয়েট(Post Graduate) স্তরের যে পরীক্ষাগুলির তারিখ ২৮শে জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল, সেই পরীক্ষাগুলির সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

Jee Mains পরীক্ষার জন্য কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক আরো বেশি সংখ্যক পরীক্ষা কেন্দ্র চেয়ে চিঠি দিয়েছিল কলকাতা বিশ্ববিদ্যালয় কে। এইজন্য আরো বেশি কলেজে পরীক্ষা প্রক্রিয়া সম্পূর্ণ করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়।

কলকাতা ইউনিভার্সিটি রেজিস্টার এর তরফ থেকে জানানো হয়েছে যে আগামী 28,30 ,31 জানুয়ারি এবং ১,২,৩ ফেব্রুয়ারির বদলে পরীক্ষাগুলি হবে যথাক্রমে ১০,১১,১৩, ১৫, ১৬ এবং ১৭ ফেব্রুয়ারি।এদিকে মুর্শিদাবাদের সাগরদিঘী বিধানসভায় উপনির্বাচনের জন্য মাধ্যমিকের(Madhyamik Exam 2023) সময়সূচিতে ও পরিবর্তন আনা হয়েছে। আগামী ২৭ জানুয়ারি মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা হবার কথা। উপনির্বাচনের জন্য সেই তারিখ পিছিয়ে ১ মার্চ করা হয়েছে।

See also  CGL ও CHSL পরীক্ষার সময়সূচি প্রকাশ করলো স্টাফ সিলেকশন কমিশন! কবে পরীক্ষা? জানুন বিস্তারিত।

২৭শে ফেব্রুয়ারি হাই মাদ্রাসার(High Madrasha Exam 2023) দ্বিতীয় ভাষার পরীক্ষা হবার কথা ছিল। উপনির্বাচনের ধরুন সেই পরীক্ষার দিন পিছিয়ে করা হয়েছে ৯ মার্চ।আগামী 29 জানুয়ারি অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে কর্মী নিয়োগের লিখিত পরীক্ষার দিন ঠিক করা হয়েছিল। উপনির্বাচনের দরুন সেই পরীক্ষা প্রক্রিয়াও স্থগিত রাখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular